ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

জাতীয় সংবাদ

অনলাইনের মাধ্যমে জঙ্গীবাদে উৎসাহী হওয়া তরুন সমাজকে রক্ষায় কাজ করছে পুলিশের সাইবার টিম -আইজিপি

ফরদিপুর জলো সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৯, ২:৫২ পিএম | আপডেট : ৩:০০ পিএম, ২৪ জুন, ২০১৯

বাংলাদেশ পুলিশের মহা পরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার) বলেছেন, জঙ্গীবাদ দমনে বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল। সাংবাদিকসহ সকল কমিউনিটির সহযোগীতায় বাংলাদেশ পুলিশ জঙ্গীবাদকে শক্ত হাতে দমন করতে সমর্থ হয়েছে।

তিনি ফরিদপুর পুলিশ লাইনস মাঠে জেলা পুলিশ আয়োজিত মাদক, জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ বিরোধী সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এসময় তিনি বলেন, অনলাইনের বিভিন্ন ওযেবসাইটের মাধ্যমে ১৫ থেকে ২৫ বছর বয়সী তরুন যুবারা জঙ্গীবাদে উৎসাহী হচ্ছে। এসব ওয়েবসাইটকে খুজে বের করে এসবের সাথে সম্পৃক্ত থাকাদের খুজে বের করে আইনের আওতায় আনতে কাজ করছে পুলিমের সাইবার টিম।

মাদক প্রসঙ্গে তিনি বলেন, মাদকের ক্ষেত্রে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি বাস্তবাযনে কাজ করছে পুলিশ। এখনো মাদক শতভাগ নির্মুল করা সম্ভব হয়নি উল্লেখ করে বলেন, আমরা চেষ্টা করে যাচ্ছি কমিউনিটিকে সম্পৃক্ত করে মাদক নির্শুলে কাজ করে যাচ্ছে পুলিশ।

ফরিদপুরের পুলিশ সুপার মো. জাকির হোসেন খাঁনের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার), ফরিদপুরের নব নিযুক্ত জেলা প্রশাসক অতুল সরকার।

এসময ফরিদপুর জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি প্রফেসর মোঃ শাহজাহান, ফরিদপুর জেলা পরিষদের প্রশাসক মো. লোকমান হোসেন মৃধা, সদর উপজেলা চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক মোল্লা প্রমুখ উপস্থিত চিলেন।

এরআগে প্রধান অতিথি নারী পুলিশ সদস্যদের জন্য নির্মিত ব্যারাক উদ্বোধনসহ বেশ কয়েকটি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। অতপর তিনি কমিউনিটি পুলিশের উদ্যোগে আয়োজিত র‌্যালীতে যোগ দেন।

এছাড়া অনুষ্ঠান শেষে মাদক ছেড়ে থেকে আলোর পথে ফিরে আসা ৮৪ নারী পুরুষকে টোকের গিফট প্রদান করেণ। এছাড়া এদেম মধ্যে অতি দরিদ্র ১৫জন পুরুষকে ১৫টি ভ্যান ও ছয়জন নারী সদসের হাতে সেলাই মেশিন তুলে দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন