ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

বিশ্ব ক্লাবফুট দিবস উপলক্ষে বিশেষ শোভাযাত্রা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৯, ৮:২১ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সহযোগিতায় দ্য গ্লেনকো ফাউন্ডশেন পরিচালিত ‘ওয়াক ফর লাইফ’ প্রকল্পের উদ্যোগে সোমবার (২৪ জুন) বিশ্ব ক্লাবফুট দিবস উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে প্রকল্পের আওতায় চিকিৎসাধীন ক্লাবফুট শিশু ও তাদের অভিভাবকদের নিয়ে বিএসএমএমইউ’র বি ব্লকের সামনে বটতলা থেকে সকাল সাড়ে ৯টায় একটি সচেতনতামূলক বিশেষ শোভাযাত্রা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে ডি ব্লকে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

শোভাযাত্রা প্রধান অতিথি থেকে নেতৃত্ব দেন বিএসএমএমইউ’র ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়ুয়া। এছাড়া দ্য গ্লেনকো ফাউন্ডেশন বাংলাদেশের প্রধান কার্যালয় থেকে সংস্থার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান কলিন ক্যাম্পবেল ম্যাকফারলেন, বিএসএমএমইউ প্রো-ভিসি ডা. মুহম্মদ শহীদুল্লাহ সিকদার, ডা. সাহানা আখতার রহমান, কোষাধ্যক্ষ ডা. মুহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার ডা. এ বি এম আব্দুল হান্নান, অর্থোপেডিক সার্জারি বিভাগের চেয়ারম্যান প্রপেসর ডা. আবু জাফর চৌধুরী, সহযোগি অধ্যাপক ডা. কৃষ্ণ প্রিয় দাশ, দ্য গ্লেনেকো ফাউন্ডশেন ও ‘ওয়াক ফর লাইফ’-এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ রাজিয়া সুলতানাসহ সংস্থার অন্যান্য কর্মকতা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ডা. কনক কান্তি বড়–য়া শোভাযাত্রায় অংশ নেওয়া শিশু ও অভিভাবকদের ধন্যবাদ জানিয়ে বলেন, ক্লাবফুট বা বাঁকানো পা চিকিৎসায় সম্পূর্ণ ভালো হয়। এ বিষয়ে জনসচেতনতা গড়ে তুলতে গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। বাঁকানো পায়ের চিকিৎসা করা হলে শিশুরা সুস্থ ও সুন্দর জীবন-যাপন করতে পারে। গ্লেনকো ফাউন্ডেশনের ওয়াক ফর লাইফ-এর সহায়তায় বিশ্ববিদ্যালয়ের অর্থোপেডিক সার্জারি বিভাগে সেবাটি অব্যাহত রাখা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন