ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চাল আত্মসাতের অভিযোগ

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৯, ১২:০৫ এএম

বগুড়া সারিয়াকান্দি উপজেলার কামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিদাইদুল ইসলামের বিরুদ্ধে ভিজিডি কার্ডের ২ মাসের চাল আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। চলতি বছর ভিজিডি কর্মসূচির আওতায় কামালপুর ইউনিয়নের উপকারভোগি মহিলাদের জন্য ২৬৫টি ভিজিডি কার্ড বরাদ্দ করা হয়। ওই কার্ডের (কার্ড প্রতি ৩০ কেজি চাল) বিপরিতে জানুয়ারি, ফেব্রুয়ারি, মার্চ ও এপ্রিল মাসের জন্য বরাদ্দ চাল ডিওর মাধ্যমে গুদাম থেকে উত্তোলন করা হয়। কিন্তু জানুয়ারি ও এপ্রিল মাসের চাল উপকারভোগি ২৬৫ জন মহিলার মাঝে বিতরণ না করে আত্মসাত করা হয় বলে অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে ওই ইউনিয়ন পরিষদের সদস্য ফরিদ উদ্দিন সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছেন। উপকারভোগি মহিলা ওয়ালেদা বেগম (ভিজিডি কার্ড নং ১৬১), রিনা খাতুন (কার্ড নং ২২১), দুলেরা বেগম (কার্ড নং ১৯৩), ছালেহা (কার্ড নং ২৪১), রুপসানা বেগম (কার্ড নং ১৯৪), আলেফা বেগম (কার্ড নং ২১৯), জেসমিন (কার্ড নং ২৩৬), হাসনা বেগম (কার্ড নং ১৪৫) ও লাইলি খাতুন (কার্ড নং ২৪৩) অভিযোগ করে বলেন, তারা জানুয়ারি ও এপ্রিল মাসে তাদের জন্য বরাদ্দ চাল পাননি। ভিজিডি কার্ডে দেখা গেছে, জানুয়ারি ও এপ্রিল মাসের ছক ফাঁকা রয়েছে। সেখানে উপকারভোগির টিপ সই, ট্যাগ অফিসারের স্বাক্ষর নেই।

এ ব্যাপারে কামালপুর ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত ট্যাক অফিসার মিলন সাহা জানান, আমি কয়েকদিন আগে ওই ইউনিয়নের দায়িত্ব পেয়েছি। আমার উপস্থিতিতে ভিজিডির চাল বিতরণ করা হয়নি। চেয়ারম্যান হিদাইদুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, অভিযোগকারি বিএনপি করে। মিথ্যা অভিযোগ করে আমার ভাবমর্যাদা ক্ষুন্ন করছে। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজনীন আক্তার বলেন, অভিযোগ পেয়েছি। ইউএনও স্যারের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে। ইউএনও শরিফ আহামেদ বলেন, অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন