ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

খেলাধুলা

কপিলকে টপকে সাকিব

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৯, ১২:০৫ এএম

নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে কোনো উইকেট তুলে নিতে পারেননি সাকিব। গতকাল আফগানিস্তানের বিপক্ষে বল হাতে নিজের প্রথম ওভারেই ওপেনার রহমত শাহর উইকেট তুলে নেওয়ার মধ্যদিয়ে সাকিব টপকে গেলেন ভারতের সর্বকালের সেরা অলরাউন্ডার কপিল দেবকে। বিশ্বমঞ্চে সাকিবের উইকেট বেড়ে দাঁড়ালো ২৯টি। বিশ্বকাপে কপিলের উইকেট ২৮টি। কপিল দেব ২৬ ম্যাচের ২৫ ইনিংসে বল করে এই উইকেট পান। সাকিব ২৭ ম্যাচের ২৭ ইনিংসে পেলেন ২৯টি উইকেট। বিশ্বকাপে ২৯ উইকেট আছে ইংল্যান্ডের ফিল ডেফ্রেইটাসের।

ব্যাট হাতে ৫০ প্লাস আর বল হাতে কমপক্ষে ১ উইকেট এমন কীর্তিতে সপ্তমবার নাম লেখালেন সাকিব। যা বিশ্বরেকর্ডও বটে। সাকিবের পরেই আছেন দিলশান, লঙ্কান এই অলরাউন্ডার এই কীর্তিতে নাম লিখিয়েছেন ৬ বার। এর আগে উন্ডিজদের বিপক্ষে খেলতে নেমে ফিরিয়ে দেন ওপেনার এভিন লুইস এবং ইনফর্ম নিকোলাস পুরানকে। অজিদের বিপক্ষে কোনো উইকেট না পেলেও বিশ্বকাপে সাকিবের উইকেট সংখ্যা ছিল ২৮টি।

ব্যাটে হাতে দুর্দান্ত ছন্দে আছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। শুধু রান করাই নয়, উইকেট শিকারেও শীর্ষে সাকিব। বিশ্বকাপে বাংলাদেশি বোলার হিসেবে ২৭ ম্যাচে এ রিপোর্ট লেখা অবধি, ২৯ উইকেট শিকার করেছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। উইকেট শিকারে তার ঠিক পড়ে আছেন আব্দুর রাজ্জাক, তার শিকার ১৫ ম্যাচে ২০ উইকেট। বিশ্বকাপের ইতিহাসে ৭১ উইকেট শিকার করে সবার ওপরে আছেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি গ্লেন ম্যাকগ্রা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন