ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

নেত্রকোনার মদনে ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীর বাল্য বিয়ে বন্ধ পড়াশোনার দায়িত্ব নিলেন প্রধান শিক্ষক

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৯, ৫:৪৫ পিএম

নেত্রকোনা জেলার মদন উপজেলার জাহাঙ্গীরপুর টি আমিন সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থী তার সহপাঠিদের সহযোগিতায় নিজেই বাল্য বিয়ে ঠেকালো।
স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, মদন পৌরসভার মামুদপুর গ্রামের ছিদ্দিক মিয়ার ছেলে পাপ্পুর (২১) সাথে মঙ্গলবার রাতে ওই ছাত্রীর বিয়ে হওয়ার কথা ছিল। অভিভাবকদের কাছে তার বিয়ে ঠিক হওয়ার কথা শোনে সোমবার বিকালে ছাত্রীটি কৌশলে বাড়ি থেকে বের হয়ে বিষয়টি তার সহপাঠিদের জানিয়ে সহযোগিতা চায়। পরে সহপাঠিরা তাকে নিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আনোয়ারা জেবুন্নাহারের বাসায় গিয়ে বিয়ের বিষয়টি খুলে বলে। প্রধান শিক্ষক এ ব্যাপারে স্থানীয় প্রশাসনের সাথে কথা বলেন। প্রশাসনের পরামর্শক্রমে প্রধান শিক্ষক রাতেই দু’পক্ষের অভিভাবককে তার বাসায় ডেকে আনেন। তিনি উভয় পক্ষকে বাল্য বিয়ের কুফল সর্ম্পকে অবহিত করলে তারা বিষয়টি বুঝতে পারেন এবং ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত বিয়ে দিবে না বলে মুচলেখা দেন।
এদিকে বিদ্যালয়ে প্রধান শিক্ষক আনোয়ারা জেবুন্নাহার উপস্থিত লোকজনের সামনে হতদরিদ্র এ শিক্ষার্থীর লেখাপড়াসহ যাবতীয় ব্যয়ভার বহন করার প্রতিশ্রুতি প্রদান করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন