শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জ্ঞানার্জন ও আমলের মাধ্যমে ছাত্রদের গড়ে তুলতে হবে

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ১২:০৪ এএম

 ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীল মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, জ্ঞানার্জন, আমল ও অধ্যবসায়ের মাধ্যমে যুগের চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেকে গড়ে তুলতে হবে। সকল শিক্ষার্থীকে দুর্নীতি, সন্ত্রাস ও দারিদ্রমুক্ত উন্নত বাংলাদেশ গঠন ও মানবতার কল্যাণে কাজ করার প্রস্তুতি গ্রহণ করতে হবে। তিনি ছাত্রদের সুন্নতের অনুসরণ ও আল্লাহর সাথে সম্পর্ক বৃদ্ধির প্রতি গুরুত্বারোপ করেন।

গতকাল মঙ্গলবার সকালে ঢাকার ঐতিহ্যবাহী দীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া সাঈদিয়া কারীমিয়ার কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জামিয়ার প্রতিষ্ঠাতা ও মুতাওয়াল্লি আলহাজ্ব মুহাম্মাদ আবু সাঈদের সভাপতিত্বে এবং নির্বাহী মুহতামিম অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদের পরিচালনায় ২০১৮-১৯ শিক্ষাবর্ষে বেফাকুল মাদারিসিল আরাবিয়ার বাংলাদেশ কুরআন শিক্ষাবোর্ড-এ ৫৭জন মেধা তালিকায় স্থান অর্জনকারী এবং ১৩৬ জন মুমতাজ (অ+) প্রাপ্ত শিক্ষার্থীকে সংবর্ধনা ও পুরস্কার দেয়া হয়।

ইসলামী আন্দোলন মহাসচিব
ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ এক বিবৃতিতে বলেছেন, ভারতের বিভিন্ন প্রদেশে উগ্র হিন্দু সন্ত্রাসীরা মুসলিম নিধনযজ্ঞে মেতে উঠেছে। ভারতে লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পর পরই উগ্র হিন্দু জঙ্গি ও গোরক্ষকদের নির্যাতনের শিকার হলেন এক নারীসহ তিন মুসলিম। হিন্দু ধর্মীয় জয় শ্রীরাম শ্লেগান না বলায় শুক্রবার রাতে দিল্লির রোহিনি এলাকায় হাফেজ মুহাম্মদ মোমিন নামক এক মুসলিম যুবককে মারধর করে উগ্র হিন্দু সম্প্রদায়ের জঙ্গিরা। ভারতের আসামের বরপটো শহরে মুসলমানদের বেধড়ক মারধর করে জয় শ্রী-রাম বলতে বাধ্য করা হয়। অন্যদিকে ভারতে মধ্যপ্রদেশের একটি গ্রামে অটোরিকশা করে গরুর গোশত নিয়ে যাওয়ার অভিযোগে এক মুসলিম দম্পতিসহ আরো দুই ব্যক্তিকে গাছে বেঁধে বেধড়ক মারধরের ঘটনা ঘটে। মহাসচিব বলেন, ভারতের মোদি সরকার যদি মুসলিম নিধন বন্ধ না করে তা হলে পরিণাম ভালো হবে না।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন