ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

জাতীয় সংবাদ

১ জুলাই জন্মদিনে দিনব্যাপী কর্মসূচি ঢাবির

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ১২:০৪ এএম

আগামী ১ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) দিবস উপলক্ষ্যে দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয়টি। ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে গতকাল মঙ্গলবার এ নিয়ে গঠিত কমিটির সমন্বয় ও প্রস্তুতি সভায় এসব কর্মসূচি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এসময় প্রো-ভিসি (প্রশাসন) প্রফেসর ড. মুহাম্মদ সামাদ, ট্রেজারার প্রফেসর ড. মোঃ কামাল উদ্দীন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. এনামউজ্জামান, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, প্রক্টর এবং অফিস প্রধানগণ উপস্থিত ছিলেন।

কর্মসূচি অনুযায়ী ১ জুলাই সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগণ প্রশাসনিক ভবন সংলগ্ন মলে জমায়েত হবেন। সেখানে জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয় ও হলসমূহের পতাকা উত্তোলন করা হবে। পরে বিশ্ববিদ্যালয়ের ভিসির নেতৃত্বে শোভাযাত্রা সহকারে টিএসসিতে গমন করা হবে। সকাল ১১টায় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে “গুণগত শিক্ষা, প্রতিবন্ধকতা ও উত্তরণ” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন ইংরেজি বিভাগের এমিরিটাস প্রফেসর ড. এ এফ এম সিরাজুল ইসলাম চৌধুরী।
দিবসটি উপলক্ষ্যে ঢাবি গ্রন্থাগার-এর উদ্যোগে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত দুর্লভ পান্ডুলিপি প্রদর্শনীর আয়োজন করা হবে। চারুকলা অনুষদের উদ্যোগে আছে বেলা ৩টায় অনুষদ প্রাঙ্গণে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা। বায়োমেডিকেল ফিজিক্স এন্ড টেকনোলজি বিভাগের উদ্যোগে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত কার্জন হল ভবনের উত্তর-পূর্ব বারান্দায় উদ্ভাবিত চিকিৎসা প্রযুক্তির যন্ত্রপাতি প্রদর্শনীর আয়োজন করা হবে।
এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ, বিভাগ, ইনস্টিটিউট ও হল দিনব্যাপী স্ব স্ব কর্মসূচির মাধ্যমে দিবসটি উদ্যাপন করবে। কর্মসূচির মধ্যে রয়েছে- কেক কাটা, বিতর্ক প্রতিযোগিতা, আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা, বৃক্ষরোপণ, মিষ্টি বিতরণ ও আলোকসজ্জা। এদিন বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষাসমূহ স্থাগিত থাকলেও হল, বিভাগ, ইনস্টিটিউট ও অন্যান্য অফিস খোলা থাকবে।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন