বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষাঙ্গন

কলেজ শিক্ষার মানোন্নয়নে জাতীয় বিশ্ববিদ্যালয় বদ্ধপরিকর- ড. মো. মশিউর রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ৫:৩৪ পিএম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোর মানোন্নয়নের ক্ষেত্রে কোন আপোষ নয় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মো. মশিউর রহমান। তিনি বলেন, এ দেশের দরিদ্র মানুষের ট্যাক্সের টাকায় শিক্ষকদের আমরা প্রশিক্ষণের ব্যবস্থা করছি। শিক্ষার মানোন্নয়নে বিশ্বব্যাংক এবং বাংলাদেশ সরকারের অর্থায়নে সিইডিপির মাধ্যমে এক হাজার ৪০ কোটি টাকার প্রজেক্ট আমরা ব্যস্তবায়ন করছি। এই টাকা কিন্তু জনগণের টাকা। অত্যন্ত স্বচ্ছতা এবং জবাবদিহিতার মাধ্যমে আমরা এই অর্থ ব্যয় করছি। প্রতিটি পয়সা স্বচ্ছতার মাধ্যমে খরচ করা হবে, যাতে জনগণের টাকা অপচয় না হয়।

বুধবার (২৬ জুন) গাজীপুরে জাতীয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কলেজ এডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্ট (সিইডিপি) আওতায় ৫ম ব্যাচের শিক্ষক প্রশিক্ষণ কার্যক্রমের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন অধ্যাপক ড. মো. মশিউর রহমান।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন কলেজগুলোর মানোন্নয়নে বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে প্রো-ভিসি বলেন, কলেজগুলোতে একজন শিক্ষক প্রভাষক হিসেবে যোগ দেয়ার পর আর কোন পদোন্নতি পান না। আমৃত্যু তাকে প্রভাষকই থাকতে হয়। কিন্তু জাতীয় বিশ্ববিদ্যালয় কর্র্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে এখন থেকে শিক্ষকদের পদোন্নতির ব্যবস্থা করা হবে। পাবলিকেশনসসহ অন্যান্য যোগ্যতা সাপেক্ষ শিক্ষকদের প্রভাষক থেকে অধ্যাপক পর্যন্ত পদোন্নতি দেয়া হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ¯œাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ভারপ্রাপ্ত ডিন প্রফেসর ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা বিভাগের কোর্স অ্যাডভাইজার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সেলিম ভুঁইয়া, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের কোর্স অ্যাডভাইজার প্রফেসর ড. গোবিন্দ চক্রবর্তী, দর্শন বিভাগের কোর্স অ্যাডভাইজার প্রফেসর মো. নুরুজ্জামান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের কোর্স অ্যাডভাইজার আব্দুর রহিম। অনুষ্ঠানে ব্যবস্থাপনা, দর্শন, রাষ্ট্রবিজ্ঞান এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ে ১৪২ জন শিক্ষককে সনদ দেয়া হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন