শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নেছারাবাদে ইজারাকৃত এলাকার বাহির থেকে খাজনা আদায়ের অভিযোগ

নেছারাবাদ (পিরোজপুর)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ৬:৪৫ পিএম

পিরোজপুরের নেছারাবাদ উপজেলার মাহমুদকাঠি হাটের ইজারাদার মুরাদুল ইসলামের বিরুদ্ধে হাটের নির্ধারিত সীমানার বাইরে থেকে খাজনা উঠানোর অভিযোগ পাওয়া গেছে। ইজারাদার মুরাদ ওই হাট থেকে প্রায় ২/৩ কিলোমিটার দুরের সঙ্গীতকাঠি এলাকার নার্সারী ব্যবসায়ীদের কাছ থেকে জোর করে খাজনা আদায় করেন। সঙ্গীতকাঠি গ্রামের ৩৪জন নার্সারী (গাছের চারা) ব্যবসায়ী উপজেলা নির্বাহী অফিসারের কাছে এক লিখিত অভিযোগে জানান মাহমুদকাঠি হাটের ইজারাদার মুরাদ ও তার লোকজন হাটের নির্ধারিত সীমার বাইরে গিয়ে সঙ্গীতকাঠি গ্রামের চারা চাষী ও ব্যবসায়ীদের কাছ থেকে জোড় করে খাজনা আদায় করেন। বেআইনীভাবে খাজনা আদায়ের প্রতিবাদ করলে বিভিন্ন ধরনের হুমকি দেয় ওই ইজারাদার। 

এ ব্যাপারে আটঘর কুড়িয়ানা ইউপি চেয়ারম্যান শেখর কুমার সিকদার জানান ওই ইজারাদার স্থানীয়ভাবে প্রভাবশালী বলে কারো কথায় কর্ণপাত করে না। সে কারনে সাধারন চারা চাষী ও ব্যবসায়ীরা তার কাছে অসহায়।
অভিযোগের বিষয় জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার সরকার আবদুল্লা আল মামুন বাবু বলেন ওই ইজারদারকে নোটিশ করে ডেকে আনার জন্য নোটিশ দিচ্ছি। হাটের নির্ধারিত সিমানার বাইরে তার খাজনা উঠানোর সুযোগ নেই। সত্যতা পেলে ব্যবস্থা নেয়া হবে বলে জানান ইউএনও।
হাট সীমার বাইেরে গিয়ে অতিরিক্ত খাজনা উঠানোর বিষয়ে জানতে চাইলে ওই হাটের ইজারাদার মুরাদুল ইসলাম তা অস্বীকার করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন