বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এজাহারে নাম না থাকলেও দুই নেতাকে ১৪ বছরের সাজা দেয়ার অভিযোগ মির্জা ফখরুলের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ৮:০৩ পিএম

মামলার এজাহারে নাম না থাকা সত্ত্বে ও চার্জশিটে আসামী বানিয়ে ছাত্রদলের দুই নেতাকে ১৪ বছরের সাজা দেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার (২৬ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি একথা বলেন। মির্জা ফখরুল বলেন, মিথ্যা ও ষড়যন্ত্রমূলক একটি মামলায় এজাহারে নাম না থাকা সত্ত্বে¡ও চার্জশিটে আসামী বানিয়ে ফেনী জেলা ছাত্রদলের সদস্য ও সোনাগাজী উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক মেজবা উদ্দিন পিয়াস এবং সোনাগাজী পৌরসভা ৪ নং ওয়ার্ড ছাত্রদল সভাপতি রিয়াদ হোসেনকে ১৪ বছরের সাজা দেয়া হয়েছে।

তিনি বলেন, ৩০ ডিসেম্বরের আগের রাতে ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতাসীন আওয়ামী শাসকগোষ্ঠী দেশ শাসনে নিষ্ঠুর জুলুম অব্যাহত রেখেছে। বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ দেশের সকল বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট ও সাজানো কাল্পনিক মামলায় গ্রেফতার করে কারান্তরীণ করা হচ্ছে, সাজা দেয়া হচ্ছে। বর্তমান আওয়ামী ভয়াবহ দু:শাসনে দেশবাসীর নাভিশ্বাস উঠেছে, জনগণ এই অবৈধ সরকারের জুলুম-নির্যাতন থেকে পরিত্রাণ পেতে চায়। বিশেষভাবে বিএনপি-কে নিশ্চিহ্ন করতে সরকার এখন মরিয়া হয়ে উঠেছে। মিথ্যা ও ষড়যন্ত্রমূলক একটি মামলায় এজাহারে নাম না থাকা সত্তে¡ও চার্জশিটে আসামী বানিয়ে কারাদÐ দেয়া হচ্ছে। তিনি মেজবা উদ্দিন পিয়াস এবং রিয়াদ হোসেনকে সাজা দেয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ এবং অবিলম্বে তাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারসহ নি:শর্ত মুক্তি দাবি করেন।

এছাড়া চট্টগ্রাম মহানগর বিএনপি’র সহ-সভাপতি মোহাম্মদ মিয়া ভোলা, পতেঙ্গা থানা বিএনপি’র সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন, চট্টগ্রাম মহানগর ৪১ নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি মোঃ ইলিয়াস, চট্টগ্রাম মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি ইকবালসহ ৫০ জন নেতাকর্মী মিথ্যা ও সাজানো মামলায় আদালতে হাজিরা দিতে গেলে তাদের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর ঘটনায়ও তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপি মহাসচিব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন