ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মহানগর

শিক্ষকদের যোগ্যতার উপর নির্ভর করে মান সম্মত শিক্ষা- ডা.দীপু মনি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ৮:১৪ পিএম

শিক্ষার গুণগত মান শিক্ষকদের যোগ্যতার উপর নির্ভর করে জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, শিক্ষকদের যোগ্যতা বৃদ্ধির জন্য সরকার দেশে ও বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। বুধবার (২৬ জুন) রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, সহ-শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকান্ডে শিক্ষার্থীদের অংশীদারিত্ব না থাকলে শিক্ষা কার্যক্রম সম্পূর্ণ পরিপূর্ণ হয় না। তাই শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি সাংস্কৃতিকমূলক কার্যক্রমে জড়িত থাকতে হবে। এই ধরনের প্রতিযোগিতার ফলে শিক্ষার্থীদের শারিরিক, মানসিক ও আত্মিক বিকাশ ঘটবে। তিনি বলেন, প্রতি বছর জানুয়ারি মাসের ১ তারিখে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে টেক্সবই পৌঁছানো নজিরবিহীন। আওয়ামী লীগ সরকারের এটি একটি বিশাল অর্জন।

উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, আমাদের শিক্ষার্থীদের ক্লাসে পরিবেশ সর্ম্পকে সচেতন করে তুলতে হবে। দুনীর্তি রোধ করতে হলে আমাদের চাহিদা সীমিত করতে হবে। অসীম চাহিদার কারণে আমরা দুর্নীতিতে জড়িত হই। শিক্ষার্থীদের এই বিষয়ে সচেতন করতে হবে। এই মহান দায়িত্ব শিক্ষকদের। তিনি বলেন, স্বাক্ষরতার হার না বাড়িয়ে কারিগরি বিষয়ে শিক্ষা দিতে হবে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মুন্সী শাহাবুদ্দীন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন