শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪ হিজিরী

মহানগর

বাজেটকে স্বাগত জানিয়ে আওয়ামী লীগের আনন্দ মিছিল

প্রকাশের সময় : ৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ২০১৬-১৭ অর্থবছরের বাজেটকে স্বাগত জানিয়েছে সরকারী দল আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন। গতকাল বৃহস্পতিবার বিকালে বাজেট ঘোষণার পরপর একে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল বের করে ঢাকা মহানগর আওয়ামী লীগসহ আওয়ামী যুবলীগ-স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ ও আওয়ামী ওলামা লীগ। রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়ের সামনে এবং রাজধানীর বিভিন্ন থানার নেতৃবৃন্দ পৃথক পৃথকভাবে বাজেটকে স্বাগত জানিয়ে মিছিল-উল্লাস করে। আবার কেউ কেউ অতিউৎসাহিত হয়ে মিছিল শেষে মিষ্টি বিতরণও করে।
১৪ দলীয় জোটের নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের দ্বিতীয় মেয়াদের এটি তৃতীয় বাজেট। আওয়ামী লীগ সরকারের অর্থমন্ত্রী হিসেবে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের এটি অষ্টম বাজেট। তবে এরশাদ সরকারের আমলে অর্থমন্ত্রী হিসেবে ১৯৮২-৮৩ এবং ১৯৮৩-৮৪ অর্থবছরের জাতীয় বাজেটও ঘোষণা করেন তিনি। এটি দেশের ৪৬তম বাজেট। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত গতকাল বৃহস্পতিবার বিকাল ৩টায় জাতীয় সংসদে এ বাজেট উপস্থাপন করেন।
বঙ্গবন্ধু এভিনিউয়ে মিছিলপূর্ব এক সমাবেশে বাজেটকে স্বাগত জানিয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ বলেন, এ বাজেট দেশের কল্যাণ, উন্নয়ন ও অগ্রযাত্রার জন্য। এ বাজেট জনগণের আশা-আকাক্সক্ষার প্রতিফলন। দেশকে উন্নয়নে পথে এগিয়ে নিতে এ বাজেট ঘোষণা করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এ বাজেটে দারিদ্র্য বিমোচন হবে। দেশ এগিয়ে যাবে। বাজেটের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে ধন্যবাদ জানান মুরাদ।
এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খানসহ মহানগরের বিভিন্ন থানা ও ওয়ার্ড এবং ইউনিয়নের নেতৃবৃন্দ। এদিকে, বাজেটকে স্বাগত জানিয়ে পৃথক আনন্দ মিছিল করেছে আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও আওয়ামী ওলামা লীগসহ বিভিন্ন সংগঠন। ওলামা লীগের সভাপতি মাওলানা ইলিয়াছ হোসাইন বিন হেলালী এবং সাধারণ সম্পাদক মাওলানা দেলোওয়ার হোসেন সরকারের ঘোষিত ২০১৬-১৭ অর্থবছরের বাজেটকে স্বাগত জানিয়ে মোনাজাত ও শুকরিয়া আদায় করেছে। এ সময় আলেম-ওলামাদের নিয়ে প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর সুস্বাস্থ্য কামনা করে দোয়া ও মোনাজাত করেন তারা। এ সময় নেতৃদ্বয় বলেন, এবারের বাজেট দেশ ও জাতির কল্যাণের বাজেট। বৃহস্পতিবার বিকালে বায়তুল মোকাররমের দক্ষিণ গেইটে এ দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।
২০১৬-১৭ অর্থবছরের বাজেটকে স্বাগত জানিয়ে আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন এবং অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে ধন্যবাদ জানান। এ সময় উপস্থিত ছিলেন-সংগঠনের সাধারণ সম্পাদক হারুনর রশীদসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ। এছাড়াও ২০১৬-১৭ অর্থবছরের বাজেটকে স্বাগত জানিয়েছে যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগ। যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সভাপতি কাজী মনিরুল ইসলাম মনু এবং সাধারণ সম্পাদক হারুনর রশীদ মুন্নার নেতৃত্বে মিছিল ও মিষ্টি বিতরণ করেছে। এ সময় উপস্থিত ছিলেন ৪৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কমিশনার আবুল কালাম অনু, আওয়ামী লীগ নেতা মো. বোরহান, সফিকুল ইসলামসহ আরও অনেকে।
এছাড়াও বাজেটকে অভিনন্দন জানিয়েছেন শ্যামপুর-কদমতলী এবং জুরাইন-পোস্তগোলার শ্রমিক লীগের নেতা মো. দেলোওয়ার হোসেনের নেতৃত্বে আনন্দ মিছিল ও শ্রমিকদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়। এ সময় স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে ২০১৬-২০১৭ অর্থ বছরের বাজেটকে অভিনন্দন জানিয়ে আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যেগে আনন্দ মিছিল বের হয়। যুবলীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে শুরু হয়ে মিছিলটি জিপিও হয়ে পুনরায় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা মনিরুল ইসলাম হাওলাদার, ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের দপ্তর সম্পাদক এমদাদুল হক এমদাদ, উপ-দপ্তর সম্পাদক খন্দকার আরিফ-উজ-জামান আরিফসহ মহানগর ও বিভিন্ন ওয়ার্ড ইউনিয়নের নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন