ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

আন্ডার স্ক্রিন ক্যামেরা আনছে অপো

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৯, ৬:৪৩ পিএম

আন্ডার-স্ক্রিন ক্যামেরা প্রযুক্তি ও ফাইভ-জি নেটওয়ার্ক, আইওটি ও স্মার্ট হোম জোন উদ্ভাবন উন্মোচন করে প্রযুক্তি বিশ্বকে নতুন চমক উপহার দিলো স্মার্টফোন ব্র্যান্ড অপো। চীনের সাংহাইতে চলমান ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস, সাংহাই ২০১৯’-এ প্রতিষ্ঠানটি তাদের নতুন উদ্ভাবন বিশ্বের সামনে তুলে ধরে। গত ২৬ জুন এমডব্লিউসি-সাংহাইতে উদ্বোধনী দিনেই প্রযুক্তি বিশ্বের জন্যে অপো নিয়ে এলো আন্ডার-স্ক্রিন ক্যামেরা প্রযুক্তি, ৫জি নেটওয়ার্কের উপযোগী বিভিন্ন উদ্ভাবন ও ইন্টারনেট অফ থিংস (আইওটি) এর উপযোগী নানা উদ্ভাবন।

বিগত বছর থেকেই অপো’র ধারাবাহিকভাবেই কাজ করে চলেছে স্মার্টফোনে সর্বোচ্চ বডি-টু-স্ক্রিন রেশিওর ডিসপ্লে তৈরি করতে। এরই ধারাবাহিকতায় মোটরাইজড ক্যামেরা প্ল্যাটফর্ম, রাইজিং ক্যামেরা প্ল্যাটফর্ম ও শার্ক-ফিন সেলফি ক্যামেরা প্ল্যাটফর্ম এর মতো প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে সর্বোচ্চ ৯৩ দশমিক ১ শতাংশ বডি-টু-স্ক্রিন অনুপাতের স্মার্টফোন ডিসপ্লে উদ্ভাবনে সমর্থ হয় অপো। এই ধারাবাহিকতা বজায় রাখার অংশ হিসেবে এবং স্মার্টফোন জগতে সর্বোচ্চ বডি-টু-স্ক্রিন অনুপাতের স্মার্টফোন তৈরির লক্ষে অপো নিয়ে এলো আন্ডারস্ক্রিন ক্যামেরা প্রযুক্তি। এর মাধ্যমে বিশেষ ব্যবস্থায় স্ক্রিনের নিচেই স্থাপন করা হচ্ছে সেলফি ক্যামেরাটি, ফলে ফোনের বাইরের দিকে আলাদা কোনো প্ল্যাটফর্ম তৈরির প্রয়োজন পড়ছে না সেলফি ক্যামেরা স্থাপনের জন্যে।

এমডাব্লিউসি-সাংহাই নিয়ে অপো’র প্রোডাক্ট ম্যানেজার কিয়াও জিয়াদং বলেন, নতুন নতুন পণ্য আর প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে ফোন ব্যবহারকারীদের উন্নতর ও মানসম্পন্ন অভিজ্ঞতা প্রদানের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে চলেছে অপো। আন্ডার-স্ক্রিন ক্যামেরা, আইওটি, ৫জি নেটওয়ার্ক উপযোগী ও স্মার্ট হোম জোন প্রযুক্তি অপো’র প্রযুক্তি উদ্ভাবনে নিরন্তর প্রতিশ্রুতিরই বহিঃপ্রকাশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন