বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মশক নিধনে ডিএসসিসি এলাকায় ক্রাশ প্রোগ্রাম

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৯, ১২:০৫ এএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) আওতাধীন বিভিন্ন এলাকায় আগামী ১ জুলাই থেকে ১৫ জুলাই পর্যন্ত মশক নিধনে ক্রাশ প্রোগ্রাম পরিচালানা করা হবে। ডিএসসিসি’র ৫টি অঞ্চলের প্রতিটি ওয়ার্ডের বিভিন্ন পাড়া-মহল্লায় একযোগে এ অভিযান চালানো হবে। গতকাল বৃহস্পতিবার মেয়র মোহম্মাদ হানিফ অডিটরিয়ামে ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ প্রতিরোধ বিষয়ক সাইন্টিফিক সেমিনারে এ তথ্য জানিয়েছেন ডিএসসিসি মেয়র মোহম্মাদ সাঈদ খোকন। ডিএসসিসির আয়োজনে এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় এ সেমিনারের আয়োজন করা হয়।
সেমিনারে সাঈদ খোকন বলেন, ডেঙ্গু ও চিকুনগুনিয়া আতঙ্কিত হওয়ার মতো বিষয় না। এ নিয়ে আতঙ্কিত হওয়ার মতো কিছু নেই। জনগণের সচেতনতাই ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধের মূল হাতিয়ার। তিনি বলেন, আগামী ২ জুলাই থেকে মাইকিংয়ের মাধ্যেমে জনসচেতনতা সৃষ্টি এবং লিফলেট বিতরণ করা হবে। তৃতীয় সপ্তাহে ডেঙ্গু চিকুনগুনিয়া প্রকোপ দেখা গেলে কল সেন্টার খোলা হবে। সেই সঙ্গে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে। ১৫ জুলাই থেকে প্রতিটি ওয়ার্ডে স্বাস্থ্য সেবার জন্য ৪৫০টি মোবাইল টিম কাজ করবে। দক্ষিণ সিটি কর্পোরেশনের কোনো ওয়ার্ডে যদি কেউ এ রোগে আক্রান্ত হয়, ফোন করলে স্বাস্থ্য কর্মকর্তারা সেখানে গিয়ে তাদের বিনামূল্যে সেবা প্রদান করবে এবং প্রয়োজন হলে তাকে নিকটস্থ চিকিৎসা কেন্দ্রে নিয়ে গিয়ে চিকিৎসা প্রদান করা হবে।
ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সেমিনারে আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক কনক কান্তি বড়–য়া, সহযোগী অধ্যাপক ডা. তানভির ইসলাম, ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা শরীফ আহমেদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন