শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

এগিয়ে চলেছে ইনকিলাব

৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দোয়া মাহফিল

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৯, ১২:০৪ এএম

দৈনিক ইনকিলাব এদেশের মানুষের চেতনাকে ধারণ ও লালন করে এগিয়ে চলেছে। ইসলামী মূল্যবোধের আলোকে একটি সমৃদ্ধ সমাজ ও দেশ প্রতিষ্ঠার স্বপ্ন নিয়ে মরহুম হযরত মাওলানা এম এ মান্নান (রহ.) ইনকিলাব প্রতিষ্ঠা করে ছিলেন। সে লক্ষ্যে ইনকিলাব এখনো অবিচল। ইনকিলাব এমন একটি প্রতিষ্ঠান যার কোনো বিকল্প নেই। দৈনিক ইনকিলাবের ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে দেয়া শুভেচ্ছা বক্তব্যে বক্তারা এসব কথা বলেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীর টিকাটুলিতে দৈনিক ইনকিলাবের নিজস্ব ভবনে এ মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।


সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভীর পরিচালনায় এতে সভাপতিত্ব করেন ইনকিলাবের পরিচালক মো: আব্দুল কাদের। অনুষ্ঠানে মিলাদ মাহফিল পরিচালনা করেন রাজধানীর মহাখালীস্থ মসজিদে গাউসুল আজমের পেশ ইমাম মাওলানা মো. মিজানুর রহমান। মোনাজাত পরিচালনা করেন, ইনকিলাবের সহকারী সম্পাদক মাওলানা ফজলুর রহমান মুন্সী।
উদ্বোধনী বক্তব্যে মাওলানা উবায়দুর রহমান খান নদভী বলেন, আমরা মহান রাব্বুল আলামীনের শুকরিয়া আদায় করছি, যার অশেষ মেহেরবানীতে ইনকিলাব ৩৪ বছরে পদার্পণ করেছে। পবিত্র ঈদুল ফিতরের ছুটি থাকার কারণে আমরা এবারের প্রতিষ্ঠাবার্ষিকী ৪ জুনের পরিবর্তে ২৭ জুন পালন করছি। প্রতিষ্ঠার পর থেকে দৈনিক ইনকিলাব দেশ জাতি ও মানুষের কথা বলে আসছে। আমাদের প্রতিষ্ঠাতা মরহুম হযরত মাওলানা এম এ মান্নান (রহ.) একটি সমৃদ্ধ দেশ গঠনের লক্ষ্যে, এদেশের মানুষের মেধা ও মননকে সমৃদ্ধ করার লক্ষ্যে ইনকিলাব প্রতিষ্ঠা করেছিলেন। আমাদের প্রিয় সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের আন্তরিকতা ও দক্ষতায় ইনকিলাব আজও তার লক্ষ্য পথে অবিচল রয়েছে, অভবিষ্যতেও থাকবে ইনশা আল্লাহ।


সভাপতির বক্তব্যে ইনকিলাবের পরিচালক আব্দুল কাদের বলেন- সাংবাদিক, কর্মকর্তা, কর্মচারী এবং সকল শুভানুধ্যায়ীদের ত্যাগ-তিতীক্ষার কারণে ইনকিলাব আজ এত দূর অগ্রসর হয়েছে। সবার সহযোগিতায় ইনকিলাব আরও সমৃদ্ধ হয়ে এগিয়ে যাবে এটাই প্রত্যাশা। ইনকিলাব সবার ভালোবাসায় ৩৩ বছর পর করেছে, সামনে আরো যুগ যুগ ধরে ইনকিলাব দেশ ও জনগণের কথা নির্ভয়ে বলে যাবে ইনশা আল্লাহ।
চিফ রিপোর্টার নূরুল ইসলাম বলেন, এক সময় বলা হতো ‘নলেজ ইজ পাওয়ার’। মিডিয়ার যুগে এখন তা হয়েছে, ‘কমিউনিকেশন ইজ পাওয়ার’। এখন যোগাযোগই বড় শক্তি। প্রবল যোগাযোগ সক্ষমতার কারণে ইনকিলাব আজ অনেক দূর অগ্রসর হয়েছে। তিনি বলেন, প্রতিষ্ঠাতা মরহুম হযরত মাওলানা এম এ মান্নান (রহ.) পত্রিকাটির এমন একটি নাম দিয়েছেন ‘ইনকিলাব’ যার কোনো বিকল্প হয় না। প্রচলিত অনেক পত্রিকা আছে যার আগে-পরে শব্দ ব্যবহার করে একাধিক পত্রিকার নামকরণ করা হয়েছে। কিন্তু আজ পর্যন্ত দৈনিক ইনকিলাবের বিকল্প কেউ প্রতিষ্ঠা করতে পারেনি, পারবেও না। ইনকিলাব এক এবং অন্যান্য।


সহকারী সম্পাদক জামাল উদ্দিন বারী বলেন, এমন একসময় ইনকিলাবের প্রতিষ্ঠা যে সময় দেশ জাতির জন্য এটি খুব প্রয়োজন ছিল। সময়ের প্রয়োজনেই মরহুম হযরত মাওলানা এম এ মান্নান (রহ.) ইনকিলাব প্রতিষ্ঠা করেছিলেন। ইনকিলাব অর্থ বিপ্লব। এদেশের জাতীয়তাবাদী ইসলামী চেতনাকে ধারণ করে একটি সমৃদ্ধ সমাজ নির্মাণের লক্ষ্যে ইনকিলাব কাজ করে যাচ্ছে। অনেক চড়াই-উৎরাইয়ের পরও আমাদের এ প্রচেষ্টা অব্যাহত আছে। সকলের সহযোগিতায় ইনকিলাব তার লক্ষ্যে অবশ্যই পৌঁছাবে ইনশা আল্লাহ।
অনুষ্ঠানে বার্তা সম্পাদক সাকির আহমেদ, বিশেষ সংবাদদাতা সাখাওয়াত হোসেন, স্টালিন সরকার, রফিক মুহাম্মদ, জিএম (অ্যাকাউন্টস) সিরাজুল ইসলাম, মঈন উদ্দিনসহ ইনকিলাবের সাংবাদিক, কর্মকর্তা ও কর্মচারী, হকার সমিতির নেতৃবৃন্দ এবং শুভানুধ্যায়ীগণ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (14)
নাজিম উদ্দিন ২৮ জুন, ২০১৯, ৪:৪০ এএম says : 0
শোকর আলহামদুলিল্লাহ। নানা প্রতিক‚লতা ও বাধা-বিপত্তি অতিক্রম করে দেশের সর্বস্তরের মানুষের প্রাণপ্রিয় পত্রিকা দৈনিক ইনকিলাব আজ ৪ জুন ৩৩ বছর পূর্ণ করে ৩৪ বছরে পদার্পণ করেছে। আমরা মহান আল্লাহতায়ালার দরবারে শোকরিয়া আদায় করছি।
Total Reply(0)
সালমান ২৮ জুন, ২০১৯, ৪:৪১ এএম says : 0
৩৩ বছর আগে দেশ ও জনগণের পক্ষে কথা বলার বলিষ্ঠ অঙ্গীকার নিয়ে বিশেষ অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক প্রেক্ষাপটে দৈনিক ইনকিলাব প্রতিষ্ঠা করেছিলেন মহান সংস্কারক, দার্শনিক ও রাজনীতিক হযরত মাওলানা এম এ মান্নান (রহ.)। এ উপলক্ষে তাঁকে আমরা গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতায় অন্তরের অন্ত:স্থল থেকে স্মরণ করছি।
Total Reply(0)
কাওসার আহমেদ ২৮ জুন, ২০১৯, ৪:৪১ এএম says : 0
ইনকিলাব তার জন্মলগ্ন থেকেই বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্য, সভ্যতা-সংস্কৃতি এবং ধর্মীয়, সামাজিক ও পারিবারিক মূল্যবোধকে ধারণ করে আধুনিক চিন্তা-চেতনার সংমিশ্রণে এক যুগান্তকারী ভূমিকায় অবতীর্ণ হয় এবং অদ্যাবধি দুর্বার গতিতে এগিয়ে চেলেছে এবং চলবে ইনশাআল্লাহ।
Total Reply(0)
বাবুল ২৮ জুন, ২০১৯, ৪:৪২ এএম says : 0
এ যাত্রা অব্যাহত থাকুক, দৈনিক ইনকিলাব বেঁচে থাকুক আলোকিত পাঠকের হৃদয়ে। আজ ৩৪ বছর পদার্পণে এ আমার নির্ভেজাল প্রত্যাশা।
Total Reply(0)
Fazlul Haque ২৮ জুন, ২০১৯, ৪:৪৪ এএম says : 0
আলহামদুলিল্লাহ। ইসলামি তাহজিব তামাদ্দুন রক্ষার মুখপত্র দেশের শীর্ষস্থানীয় দৈনিক ইনকিলাবের জন্য রইল শুভ কামনা।
Total Reply(0)
তানিয়া ২৮ জুন, ২০১৯, ৪:৪৫ এএম says : 0
দোয়া করি দৈনিক ইনকিলাব কিয়ামত পর্যন্ত দেশ ও ইসলামের খেদমতে নিয়োজিত থাকুক।
Total Reply(0)
প্রিন্স নুর ২৮ জুন, ২০১৯, ৪:৪৫ এএম says : 0
দেশের অধিকাংশ গণমাধ্যমে দেশের বাস্তব চিত্র উঠে আসছে না, পত্রিকা খুললেই শুধু চাটুকারিতা, চামচামি আর একপেশি সংবাদ ছাড়া কিছুই চোখে পড়ে না। এহেন পরিস্থিতিতেও ইনকিলাব এখনও সাহসিকতা ও সততার সাথে সংবাদ পরিবেশন করে যাচ্ছে বলে মনে করি। আমার মতো সাধারণ পাঠকের কাছে বিসয়টি বেশ তৃপ্তিরও। এগিয়ে যাক ইনকিলাব পরিবার।
Total Reply(0)
জাবেদ ২৮ জুন, ২০১৯, ৪:৪৭ এএম says : 0
আজ পর্যন্ত দৈনিক ইনকিলাবের বিকল্প কেউ প্রতিষ্ঠা করতে পারেনি, পারবেও না। ইনকিলাব এক এবং অন্যান্য।
Total Reply(0)
Mohsin Islam Tutul ২৮ জুন, ২০১৯, ৯:৩০ এএম says : 0
প্রিয় পত্রিকা ইনকিলাবের জণ্য শুভকামনা রইল।
Total Reply(0)
আবদুর রহমান ২৮ জুন, ২০১৯, ৯:৩০ এএম says : 0
ইনকিলাবকে আন্তরিক অভিনন্দন " এগিয়ে যাউ ইনকিলাব
Total Reply(0)
Rabbi ২৮ জুন, ২০১৯, ৯:৩০ এএম says : 0
ইসলাম ধর্মের বিষয়ে কোনো আপোষ না করেও প্রতিটি ধর্মের মানুষের মতামতের সমান গুরুত্ব দিয়েছে। ------------ That's why we love The Daily Inqilab
Total Reply(0)
ইউনুস ২৮ জুন, ২০১৯, ৯:৩১ এএম says : 0
দৈনিক ইনকিলাবের চিন্তা চেতনা, লক্ষ্য উদ্দেশ্য, অবস্থা অবস্থান এবং দৃষ্টিভঙ্গি অত্যান্ত সুন্দরভাবে তুলে ধরায় স্টালিন সরকারকে অসংখ্য ধন্যবাদ।
Total Reply(0)
ওমর ২৮ জুন, ২০১৯, ৯:৩১ এএম says : 0
ইনকিলাব যতদিন তার নীতি নৈতিকতায় অটল থাকবে, ততদিন এদেশের ধর্মপ্রাণ মুসলমানগণ তাদের পাশে থাকবে।
Total Reply(0)
এম এ লতিফ U S A ২৫ নভেম্বর, ২০১৯, ৯:০২ এএম says : 0
ইনকিলাবকে অনেক বেশি ভালবাসি, কিন্তু সরকারের দালালী করলে খুব কষ্ট পাই।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন