বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কুমিল্লায় বাসের বেপরোয়া গতিতে ঝরল ৫ প্রাণ

নিহত আরো ৫ : আহত ৬০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৯, ১২:০৪ এএম

বিকাল ৫টা। ফাঁকা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। রাজধানী ঢাকা থেকে বেপরোয়া গতিতে তিশা পরিবহনের একটি যাত্রীবাহী বাস হাজীগঞ্জের উদ্দেশে যাচ্ছিল। গতি ছিল ১০০ থেকে ১১০ কি.মি.। ওই সময় গাড়ির যাত্রীদের কেউ কেউ চালককে ধীরে চালাতে বললেও এতে কোন পাওাই দেননি চালক। গাড়িটি দাউদকান্দি সেতু অতিক্রম করার পর একটি প্রাইভেটকারকে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারায়। এসময় চালক হার্ডব্রেক করলে বাসটি মহাসড়কের মাঝখানে উল্টে যায়। এতে তিন যাত্রী নিহত হয়। আহত হয় ৩০। কুমিল্লার দাউদকান্দির কুমিল্লগামী যাত্রীবাহী রয়েল কোচ বাস নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশের ডোবায় পড়ে যায়। এসময় রয়েল কোচের দুইযাত্রী নিহত হয়েছে। আহত হয়েছে আরো ২১ যাত্রী। এছাড়া টঙ্গীতে ট্রাক ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে ২, ফুলবাড়ীতে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ২ ও গোপালগঞ্জে বাস মোটরসাইকেল সংঘর্ষে ১ জন নিহত হয়েছেন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে এ প্রতিবেদন :
চান্দিনা ও দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের গতকাল কুমিল্লার দাউদকান্দির কুমিল্লগামী যাত্রীবাহি রয়েল কোচ বাস নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশের ডোবায় পড়ে যায়। এসময় রয়েল কোচের দুই মহিলাযাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ২০/২১ যাত্রী। দাউদকান্দির টামটা নামক স্থানে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়ক থেকে ছিটকে খাদে পড়ে গিয়ে দুর্ঘটনাটি ঘটে। এদিকে একই দিনে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনার গোবিন্দপুর নামক স্থানে বিকাল ৫ টায় এক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত এবং ৩০ জন যাত্রী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

জানা যায়, ঢাকা চট্টগ্রাম মহাসড়কে চান্দিনার বড় গোবিন্দপুরে ঢাকা থেকে ছেড়ে আসা হাজীগঞ্জগামী তিশা পরিবহনের একটি যাত্রীবাহী বাস বেপোরায়া গতির কারনে ব্রেকফেল হয়ে মহাসড়কের উপরে উল্টিয়ে যায়। দাউদকান্দি হাইওয়ে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) আবদুল কাদের জিলানী দৈনিক ইনকিলাবকে বলেন, মহাসড়ক ফাঁকা পেয়ে দ্রæতগতিতে চালাতে গিয়ে এসব দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে ঢাকার বিভিন্ন হাসপতালে পাঠানো হয়েছে।

এদিকে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দিতে কুমিল্লাগামী একটি যাত্রীবাহি (রয়েল কোচ) বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের ডোবায় পড়ে মেডিকেল কলেজের শিক্ষার্থীসহ দুই যাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে প্রায় ২০ জন যাত্রী। নিহতরা হলেন, কুমিল্লা সদরের মুরাদপুর এলাকার আবু আল মামুনের মেয়ে ইবনেসিনা হাসপাতালের ১৪ তম ব্যাচের শিক্ষার্থী আনিকা তাহসিনা (২২) ও বুড়িচং উপজেলার মিথিলাপুর গ্রামের শফিকুর রহমানের স্ত্রী অবসরপ্রাপ্ত শিক্ষিকা রোওশনারা (৬০)।

টঙ্গী সংবাদদাতা জানান, টঙ্গীতে লেগুনা নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে দুইজন নিহত হয়েছে। এতে ৮জন আহত হয়েছেন। আতদের মধ্যে তিনজনকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। হতাহতরা সকলেই লেগুনার যাত্রী। গতকাল বৃহস্পতিবার সকালে টঙ্গীর শিলমুন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন-ময়মনসিংহের গফরগাঁও থানার এলাকার হোসেন আলী মুন্সির ছেলে বাদল মিয়া (৩০) ও গাজীপুরের কালীগঞ্জ উপজেলার বান্দাখোলা এলাকার রামজয় দাসের ছেলে সুভাস চন্দ্র দাস (৪৫)। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহম্মেদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

আহতরা হলেন, গাজীপুরের কালীগঞ্জ উপজেলার বালিগাঁও এলাকার সৈকত (১৯), টঙ্গী বাজার এলাকার মো. রকিব (২৯), উত্তরার আজমপুর এলাকার শহীদুর রহমান (৫৮), গাজীপুর মহানগরের কলমেশ্বর এলাকার মো. জাহাঙ্গীর আলম (২৯), নরসিংদীর পলাশ থানা এলাকার সুজন (২৮), ঢাকার আশুলিয়া এলাকার জাকির হোসেন (৬৫), আরিচপুর এলাকার আন্তু (৪৫) গাজীপুরের কালীগঞ্জ থানার দড়িপাড়া এলাকার বিজয় (৪৬)। তাদের উদ্ধার করে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

টঙ্গী প‚র্ব থানার ওসি মো. কামাল হোসেন জানান, সকাল ৮টার দিকে কালীগঞ্জগামী যাত্রীবাহী লেগুনার চালক নিয়ন্ত্রণ হারিয়ে টঙ্গীর শিলমুন এলাকায় দাঁড়িয়ে থাকা অপর একটি ট্রাকের পেছনে সজোরে ধাক্কা লাগে। এতে লেগুনাটি দুমড়ে-মুচড়ে যায় এবং লেগুনায় থাকা কমপক্ষে ১১জন যাত্রী আহত হন। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে ওই দুইজন মারা যান। এতে আহত হন ৮ জন। টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালের চিকিৎসক মো. তারেক হাসান জানান, আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। গুরুতর আহত ৩জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ থেকে জানান, গোপালগঞ্জে বাস ও মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে মাদ্রাসা শিক্ষক হাফেজ মাও. সায়েম মাহামুদ ওরফে শামছুল হক (২৩) নিহত হয়েছেন। এ সময় মাদরাসা ছাত্র আব্দুল্লাহ (১৫) আহত হয়। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার দিকে ঢাকা-খুলনা মহা-সড়কের গোপালগঞ্জ সদর উপজেলার ডুমদিয়া নামকস্থনে এ সড়ক দুর্ঘটনাটি ঘটে।

নিহত মাদরাসা শিক্ষক বাগেরহাট জেলার মোল্লাহাট উপজেলার কাহালপুর গ্রামের মহব্বত হোসেনের ছেলে। তিনি গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর জামিয়া আরাবিয়া নেছারিয়া শামছুল উলুম মাদদাসা ও এতিমখানায় শিক্ষকতা করতেন। গোপালগঞ্জ সদর থানার এস.আই নিতাই চন্দ্র জানান, ছাত্র আব্দুল্লাহকে নিয়ে মোটরসাইকেলে গোপালগঞ্জে উদ্দেশ্যে রওনা দেন ওই শিক্ষক। তাদের মোটর সাইকেল ডুমদিয়া পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি বাসের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই মাদরাসা শিক্ষক নিহত হন। আহত হয় মাদরাসা ছাত্র মোটরসাইকেল আরোহী আব্দুল্লাহ। তাকে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। লাশ উদ্ধার করে গোপালগঞ্জ জেনারেল হাসপতাল মর্গে পাঠানো হয়েছে।

ফুলবাড়ীতে দুই মটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ আহত ১
ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা জানান, দিনাজপুরের ফুলবাড়ীতে দুই মটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে ২জন নিহত এবং একজন মারাত্মকভাবে আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টায় পৌর এলাকার চাঁদপাড়া কালভার্ট সংলগ্ন স্থানে এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফকরুল ইসলাম জানান, দাদুল উচ্চ বিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষক জালাল উদ্দিন (৫৫) ও তার স্ত্রী আদমপুর প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ফেরদৌসি আরা স্কুল ছুটির পর একটি মোটরসাইকেল যোগে ফুলবাড়ী আসার পথে উক্ত স্থানে বিপরীত দিক থেকে দ্রæতগতিতে আসা গøামার মটর সাইকেল (নম্বর বিহীন)-এর সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই জালাল উদ্দিন এর মৃত্যু হয় এবং অপর মটর সাইকেল চালক মেহেদি (২০) কে রংপুর মেডিকেলে নেয়ার পথে সে মৃত্যুবরণ করেন। নিহত জালাল উদ্দিন চকিয়াপাড়া আদমপুর গ্রামের মৃত মছির উদ্দিনের ছেলে এবং মেহেদি দক্ষিণ কৃষ্টপুর গ্রামের মোশারফের ছেলে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন