ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০১৯, ০৯ শ্রাবণ ১৪২৬, ২০ যিলক্বদ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

দুদক পরিচালককে সরিয়ে দেয়ার দাবি

সাংবাদিকদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৯, ২:২৭ এএম

পরিচালক শেখ মো. ফানাফিল্যাহকে দুর্নীতি দমন কমিশন (দুদক) থেকে সরিয়ে দেয়ার দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা। গতকাল বৃহস্পতিবার দুদক কার্যালয়ের সামনে ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন বাংলাদেশ (ক্র্যাব) আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়। সংগঠনটির সাধারণ সম্পাদক দীপু সারোয়ার ও সদস্য ইমরান হোসেন সুমনকে ‘আপত্তিকর ভাষা’য় চিঠি দেয়ার প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে ক্র্যাব সভাপতি আবুল খায়ের, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইলিয়াস হোসেন, সাবেক সভাপতি মো.সাইফুল ইসলাম, শেখ মামুনুর রশিদ প্রমুখ বক্তৃতা করেন। বক্তারা আপত্তিকর চিঠি প্রত্যাহার না করলে বৃহত্তর কর্মসূচি পালনের হুঁশিয়ারি দেন।

আবুল খায়ের বলেন, যারা বেশি অনিয়ম করে তাদের মাথা ঠিক থাকে না। দুদক কর্মকর্তাদের সেই অবস্থা হয়েছে। তারা চিঠি দেয়ার ভদ্রতা জানে না। এইভাবে চিঠি দেয়ার উদ্দেশ্য কি, দুদক চেয়ারম্যানকে তার জবাব দিতে হবে। ডিআরইউ’র সভাপতি ইলিয়াস হোসেন বলেন, আজকের দুদকের যে সুনাম তা একমাত্র গণমাধ্যমের কারণে। একসময় যখন দুর্নীতি দমন ব্যুরো ছিল, তখন এই প্রতিষ্ঠানটি পাপাচারে পূর্ণ ছিল। পাপ মোচন করতে তাদের নাম পরিবর্তন করা হয়েছে। এই চিঠি অবিলম্বে প্রত্যাহার করতে হবে। মানববন্ধনের এক পর্যায়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে আসেন দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য। তিনি বলেন, এই চিঠিটি মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে। ফলে এই চিঠির কোনও কার্যকারিতা নেই। এ নিয়ে আপনাদের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। তার বক্তব্যের প্রেক্ষিতে ক্র্যাব সভাপতি বলেন, আমাদের কথা পরিষ্কার। এই আপত্তিকর চিঠি প্রত্যাহার করতে হবে। এর কার্যকারিতা স্থগিত করতে হবে।

উল্লেখ্য, গত ২৫ জুন বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিনিধি দীপু সারোয়ার ও বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের সিনিয়র রিপোর্টার ইমরান হোসেন সুমনকে হাজির হতে নোটিশ দেয়া হয়। গত ২৩ জুন ‘লন্ডন প্রবাসী দয়াছের অডিও সংলাপে দুদকের ওরা কারা?’
শীর্ষক প্রতিবেদন অনলাইন পোর্টাল বাংলা ট্রিবিউনে প্রকাশ হয়। দু’দিন পরই দেয়া হয় নোটিশ। সংস্থার পরিচালক শেখ মো. ফানাফিল্যা স্বাক্ষরিত নোটিশে বলা হয়, ‘উল্লিখিত অভিযোগের বিষয়ে আগামি ২৬/০৬/২০১৯ খ্রি: তারিখ ১০.৩০ ঘটিকায় নিম্নস্বাক্ষরকারীর কার্যালয়ে উপস্থিত হয়ে বক্তব্য প্রদানের জন্য আপনাকে অনুরোধ করা হল। অন্যথায় আইনানুগ কার্যধারা গৃহিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন