ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

‘জয় শ্রীরাম’ স্লোগান দেয়াকে কেন্দ্র করে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, গুলি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৯, ৯:৩২ এএম

ভারতের পশ্চিমবঙ্গের হুগলী জেলার গুড়াপে বিজেপি কর্মী-সমর্থকদের ‘জয় শ্রীরাম’ স্লোগান দেয়াকে কেন্দ্র করে তৃণমূল-বিজেপি সংঘর্ষে পুলিশের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়েছে। বুধবার রাতের ওই ঘটনায় জয়চাঁদ মালিক নামে স্থানীয় এক বিজেপি কর্মী গুলিবিদ্ধ হয়েছেন।

ওই ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার সকাল থেকে অভিযুক্ত পুলিশ কর্মকর্তা ও তৃণমূল কর্মী-সমর্থকদের গ্রেফতারের দাবিতে বিভিন্ন স্থানে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে স্লোগান দিয়ে বিক্ষোভ প্রদর্শন করে বিজেপি কর্মী-সমর্থকরা। পুলিশ ওই অবরোধ তুলতে গেলে পুলিশের সঙ্গে বিজেপি কর্মীদের সংঘর্ষ হয়।
উত্তেজিত বিজেপি সমর্থকরা পুলিশের গাড়ি ভাঙচুর করার পাশাপাশি থানা ও পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি করে বলে অভিযোগ। পরিস্থিতি মোকাবিলা করতে পুলিশকে এসময় কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করতে হয়। মাঠে নামাতে হয় বিশাল পুলিশ বাহিনী ও ‘র‌্যাফ’কে।
বুধবার রাতে গুড়াপ থানা এলাকার বাথানগেড়িয়া-আঁশপাড়া গ্রামে বিজেপি কর্মীদের ‘জয় শ্রীরাম’ স্লোগান দেওয়া নিয়ে তৃণমূল ও বিজেপি কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। বিজেপির অভিযোগ, পুলিশ সংঘর্ষ থামানোর নামে একতরফা তাদের কর্মীদের আটকে মারধর করে। এরপরেই বিজেপি কর্মীরা পুলিশকে ঘিরে ধরে বিক্ষোভ প্রদর্শন করে। একপর্যায়ে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি ও মারামারি মধ্যেই এক বিজেপি কর্মী গুএক পদ্ধ হন।
জেলা পুলিশ সুপার সুখেন্দু হীরা বলেন, গোলযোগের একপযর্াায়ে পুলিশের পিস্তল কেড়ে নেয়ার চেষ্টা হয়। এসময় অসাবধানতার মধ্যে গুলি ছুটে যায়।
ওই ঘটনার নেপথ্যে তৃণমূলের মদদ থাকার অভিযোগ অস্বীকার করে ধনেখালির বিধায়ক ও তৃণমূল নেত্রী অসীমা পাত্র এর সঙ্গে তৃণমূলের কোনও সংশ্লতা নেই বলে মন্তব্য করেছেন। সূত্র ঃ পার্মটুডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন