শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

অপসাংবাদিকতা প্রতিরোধই এখন বড় চ্যালেঞ্জ- প্রেস কাউন্সিল চেয়ারম্যান

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৯, ২:১৬ পিএম

বাংলাদেশ প্রেস কাউন্সিল চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন, বাংলাদেশ প্রেস কাউন্সিল সাংবাদিকদের কল্যাণে কাজ করার দৃষ্টান্ত রেখে যেতে চায়। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসে প্রেস কাউন্সিলকে একটি কার্যকর প্রতিষ্ঠানে রূপ দেয়। সাংবাদিকদের উন্নয়নে প্রেস কাউন্সিল সর্বাত্মক সহযোগিতা দিতে বদ্ধপরিকর। তবে বর্তমান সময়ে অপসাংবাদিকতা বা ইয়েলো জার্নালিজম প্রতিরোধ বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।
শনিবার সকালে কুমিল্লা সার্কিট হাউজের কনফারেন্স রুমে আয়োজিত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে বাংলাদেশ প্রেস কাউন্সিলের আইন ও আচরণবিধি সম্পর্কিত মতবিনিময় সভায় প্রেস কাউন্সিল চেয়ারম্যান এসব কথা বলেন। প্রেস কাউন্সিল চেয়ারম্যান আরো বলেন, সাংবাদিকতার বিভিন্ন বিষয়ের ওপর প্রশিক্ষণ, বিশেষ করে মফস্বল সাংবাদিকদের জীবনমান উন্নয়ন ও কল্যাণের বিষয়টি গুরুত্ব দিয়ে প্রেস কাউন্সিল কাজ করে যাচ্ছে। এসব ব্যাপারে কুমিল্লার সাংবাদিক সংগঠনগুলোকে আরও বেশি দায়িত্বশীল হওয়ার জন্য প্রেস কাউন্সিল দিকনির্দেশনামূলক পরামর্শ দিয়ে আসছে। প্রেস কাউন্সিল চেয়ারম্যান বলেন, আজকে অপসাংবাদিকতা এ পেশাকে নানাভাবে প্রশ্নবিদ্ধ করছে। এসব ইয়েলো জার্নালিজম প্রতিরোধে প্রকৃত পেশাদার সাংবাদিকদের ঐক্যবদ্ধ থেকে কাজ করতে হবে। তিনি জেলা পর্যায়ের প্রকৃত সাংবাদিকদের তালিকাভূক্তির মাধ্যমে তাদের জীবনমান ও স্বার্থ সংরক্ষণের জন্য স্থানীয় সাংবাদিক নেতাদের ভূমিকা অপরিহার্য বলেও উল্লেখ করেন। তিনি সাংবাদিকদের মধ্যে দেশপ্রেম, নাগরিক মূল্যবোধ জাগ্রত করে মুক্তিযুদ্ধের চেতনায় মহানপেশা সাংবাদিকতাকে লালন করার আহŸান জানান।
মতবিনিময় সভায় সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন, কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির সভাপতি দৈনিক ইনকিলাবের স্টাফ রিপোর্টার সাদিক মামুন, সহসভাপতি সিটিভি নিউজের সম্পাদক ওমর ফারুকি তাপস, সাধারণ সম্পাদক দেশ রূপান্তর প্রতিনিধি দেলোয়ার হোসেন জাকির, সাংগঠনিক সম্পাদক যুগান্তর প্রতিনিধি আবুল খায়ের, সহসম্পাদক এস.এ টিভির প্রতিনিধি আবু মুসা এবং দৈনিক ব্রাহ্মণপাড়া-বুড়িচং সংবাদের সম্পাদক সৈয়দ আহাম্মদ লাভলু, দৈনিক ডাক প্রতিদিনের নির্বাহী সম্পাদক হাবিব জালাল, অনলাইন ভার্সন দৈনিক কুমিল্লার সম্পাদক মনির হোসেন, সাপ্তাহিক সমতটের কাগজ সম্পাদক জামাল উদ্দিন দামাল, বিজনেস বাংলাদেশ প্রতিনিধি আনোয়ার হোসেন, সিএনএন টিভির প্রতিনিধি রবিউল ইসলাম প্রমুখ ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন