শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

বীরাপ্পান

প্রকাশের সময় : ৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

কুস মুনিস্বামি বীরাপ্পানের অপরাধ জীবনের শুরু তার এক আত্মীয় সেবি গাউন্ডারের হাত ধরে। সেবি ছিল ভয়ানক এক অবৈধ শিকারি আর চন্দন কাঠ পাচারকারী। দিনে দিনে বীরাপ্পান (সন্দ্বীপ ভরদ্বাজ) হয়ে ওঠে এক দস্যু দলের নেতা। তামিল নাড়ু, কর্ণাটক আর কেরলার বনে তার চেয়ে ক্ষমতাধর মানুষ আর কেউ নেই। ২০ বছরের দস্যু জীবনে সে ২০০ বেশি হাতি মেরে প্রায় আড়াই মিলিয়ন ডলার মূল্যের হাতির দাঁত পাচার করে। তার দলের হাত দিয়ে পাচার হয় ২২ মিলিয়ন ডলারের চন্দন কাঠ। তাকে ধরার একের পর এক অভিযান ব্যর্থ হতে থাকে। এসব অভিযানে বা বীরাপ্পানের পাতা ফাঁদে পড়ে ৯৭ জন পুলিশ সদস্য নিহত হয়। এর বাইরেও ১৮৪ জন সাধারণ মানুষ তার দলের হাতে খুন হয়।
এতো ব্যর্থতার পর তামিল নাড়ু স্পেশাল টাস্ক ফোর্সের প্রধান বিজয় কুমার (নিসার খান) নতুন উদ্যোগ নেয়। গঠন করা হয় অপারেশন কোকুন। এই দলের প্রধান পুলিশের গুপ্তচর কান্নান (সচীন জে জোশি)। প্রথাবিরোধী হিসেবে কুখ্যাতি আছে কান্নানের। বীরাপ্পানকে ধরার জন্য কোনও নিয়ম নীতি ভাঙতে হলে তা করতেও রাজি সে। বীরাপ্পানকে ধরার জন্য পরোক্ষ এক কৌশল গ্রহণ করে সে। শ্রেয়া (লিসা রে) নামের এক বাড়িওয়ালী এবং পুলিশের চরকে দায়িত্ব দেয়া হয় বীরাপ্পানের স্ত্রী মুঠুলক্ষ্মীর (ঊষা যাদব)  সঙ্গে বন্ধুত্ব করতে। এর বাইরেও আরও কিছু মানুষকে বিভিন্নভাবে দায়িত্ব দেয়া হয়। বীরাপ্পানের চার দিকে এক অব্যর্থ জাল পাতা হয়। পরম সেই দিনের অপেক্ষায় থাকে কান্নান আর তার দল।

বলিউড শীর্ষ পাঁচ
১। বীরাপ্পান (শিবা রাজকুমার, সন্দ্বীপ ভরদ্বাজ, লিসা রে, সচীন জোশি, ঊষা যাদব, জেরিন খান)
২। সর্বজিত (ঐশ্বর্য রাই বচ্চন, রণদীপ হুদা, দর্শন কুমার, রিচা চাদ্দা, অঙ্কুর ভাটিয়া, চরণপ্রীত সিং)
৩। ওয়েটিং (নাসিরুদ্দিন শাহ, কল্কি কেকলাঁ, রজত কাপুর, অর্জুন মাথুর, সুহাসিনী মনি রতœম)
৪। ফোবিয়া (রাধিকা আপ্তে)
৫। আজহার (এমরান হাশমি, প্রাচী দেশাই, গৌতম গুলেটি, নারগিস ফাখরি, লারা দত্ত, করণবীর শর্মা, মনোজ সিং, কুণাল রায় কাপুর, রাজেশ শর্মা)

হলিউড শীর্ষ পাঁচ
১। এক্স-মেন : অ্যাপোক্যালিপ্স (মাইকেল ফাসবেন্ডার, জেমস ম্যাকঅ্যাভয়, জেনিফার লরেন্স, অস্কার আইজাক)
২। অ্যালিস থ্রু দ্য লুকিং গ্লাস (জনি ডেপ, অ্যান হ্যাথাওয়ে, হেলেনা বনহ্যাম কার্টার, মিয়া ওয়াসিকোস্কা, অ্যালান রিকম্যান)
৩। দি অ্যাংরি বার্ডস মুভি (এনিমেশন; ভয়েস : জেসন সুডাইকিস, জশ গ্যাড, ড্যানি ম্যাকব্রাইড, বিল হেডার)
৪। ক্যাপ্টেন অ্যামেরিকা : সিভিল ওয়ার (রবার্ট ডাউনি জুনিয়র, ক্রিস ইভান্স, স্কারলেট জোহানসন, সেবাস্টিয়ান স্ট্যান, অ্যান্থনি ম্যাকি, পল বেটানি, জেরেমি রেনার, ডন চিয়েডল)
৫। দ্য জাঙ্গল বুক (নীল সেঠি, ভয়েস : লুপিতা নিয়ঙ’ও, বেন কিংসলি, বিল মারি, স্কারলেট জোহানসন, ক্রিস্টোফার ওয়াল্কেন, ইড্রিস এলবা)

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন