বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঢাবিতে দুই দিনব্যাপী নগর সংলাপ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৯, ১২:০৪ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগ এবং আরবান ইনগো ফোরামের এর যৌথ উদ্যোগে ‘লাইভ এবল সিটি ফর অল’ শীর্ষক দু’দিন ব্যাপী ৬ষ্ঠ নগর সংলাপ শুর” হয়েছে। গতকাল শনিবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে দু’দিন ব্যাপী শুর” হওয়া সংলাপ আজ রোববার শেষ হবে।
হেবিট্যাট ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল বাংলাদেশের ন্যাশনাল ডিরেক্টর জন আর্মস্ট্রং-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সংলাপে দেশের খ্যাতনামা বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের বিশেষজ্ঞ ও পেশাজীবীগণ অংশগ্রহণ করেন।
উদ্বোধনী দিন এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ্ কামাল। ঢাকা বিশ্ববিদ্যালয় আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন প্রফেসর ড. এ এস এম মাকসুদ কামাল মূল প্রবন্ধ উপস্থাপন করেন।


এছাড়াও কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড-এর কান্ট্রি ডিরেক্টর এ কে এম মুছা, ক্রিশ্চিয়ান এইড-এর কান্ট্রি ডিরেক্টর সাকিব নবী, সংলাপের সমন্বয়কারী এ এম নাসির উদ্দীন প্রমুখ বক্তব্যে অংশ নেন। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান ঢাকা শহরকে দূষণ মুক্ত রাখতে কার্যকর ভূমিকা পালনের জন্য জনগণের প্রতি আহŸান জানান। এ ব্যাপারে জনসচেতনতা সৃষ্টির ওপর তিনি গুর”ত্বারোপ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন