ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

বাজেটে রিয়েল এস্টেট খাতকে গুরুত্ব দেওয়ায় রিহ্যাবের পক্ষ থেকে প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে অভিনন্দন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৯, ৫:০০ পিএম

সাধারণ মানুষকে বিবেচনায় এনে রিয়েল এস্টেট খাতকে গুরুত্ব দিয়ে জাতীয় সংসদে ২০১৯-২০২০ অর্থবছরের জাতীয় বাজেট পাশ করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট সকলকে রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর পক্ষ থেকে ধন্যবাদ জানিয়েছেন।

রোববার (৩০ জুন) রিহ্যাব সভাপতি আলমগীর শামসুল আলামিন (কাজল) এবং সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী (শাওন) স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

জাতীয় বাজেটে সরকার আবাসন খাতে রেজিস্ট্রেশন ব্যয় কমানোর যে উদ্যোগ নিয়েছে তা এই খাতে রাজস্ব আহরণে অধিক মাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সরকারের এই যুগান্তকারি উদ্যোগের ফলে আবাসন খাতে বিদ্যমান স্থবিরতা বহুলাংশে কাটিয়ে ওঠা সম্ভব হবে বলে বিশ্বাস করে রিহ্যাব।

বাজেটে সরকার ফ্ল্যাট এবং এ্যাপার্টমেন্ট ক্রয়ে যে বিনিয়োগ সুবিধার প্রস্তাব করেছে তা এই খাতে ফলপ্রসু ভূমিকা রাখবে এবং অভ্যন্তরীণ সম্পদ বৃদ্ধিতে সহায়তা করবে।

নি¤œ ও নি¤œ মধ্যবিত্তরা যাতে ভাড়ার টাকায় মাথা গোঁজার একটা ঠিকানা খুঁজে পায় সেজন্য স্বল্প সুদের দীর্ঘমেয়াদী একটি তহবিল গঠনসহ রিহ্যাব এর অন্যান্য দাবিসমূহ আগামীতে সরকার বাস্তবায়ন করবে বলে আশা করে রিহ্যাব।

‘সবার জন্য আবাসন কেউ থাকবে না গৃহহীন’ এই শ্লোগানকে প্রতিপাদ্য করে আগামীতেও রিহ্যাব সদস্যরা সরকারের উন্নয়ন সহযোগী হিসেবে নিরলস কাজ করে যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন