বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৩৮তম বিসিএসের ফল সোমবার!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৯, ৯:০৯ পিএম

আগামীকাল সোমবার ৩৮তম বিসিএসের ফলাফল প্রকাশ করতে পারে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির একাধিক সূত্র থেকে এ কথা জানা গেছে। লিখিত পরীক্ষার প্রায় এক বছর পর এই পরীক্ষার ফল প্রকাশ করতে যাচ্ছে পিএসসি।

সূত্র জানিয়েছে, সোমবার পিএসসি বিশেষ সভা ডেকেছে। ওই সভায় ৩৮ তম বিসিএসের লিখিত ফলাফলের বিষয়টি অনুমোদন দেওয়া হতে পারে। অনুমোদিত হলে সভা শেষ পিএসসি আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করবে।

৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশে বেশি সময় লাগার কারণ বলতে গিয়ে চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বলেন, এবারই প্রথমবারের মতো প্রথম ও দ্বিতীয় পরীক্ষকের পর তৃতীয় পরীক্ষক খাতা দেখেছেন। তাই ফলাফল দিতে সময় বেশি লেগেছে।

৩৮ তম বিসিএসের মাধ্যমে জনপ্রশাসনে ২ হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগ করার কথা ছিল। তবে এখন এই বিসিএসে ১৩৬ জন বেশি নিয়োগ পাবেন। এতে এই বিসিএসে মোট পদের সংখ্যা হচ্ছে ২ হাজার ১৬০ জন।

৩৮ তম বিসিএসের লিখিত পরীক্ষা শেষ হয় গত বছরের ১৩ আগস্ট। ২০১৭ সালের ২৯ ডিসেম্বর ৩৮ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা হওয়ার প্রায় দুই মাসের মধ্যে এর ফল প্রকাশ করা হয়। এতে ৩ লাখ ৮৯ হাজার ৪৬৮ জন প্রার্থী আবেদন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন