শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

লুটপাট করতে গ্যাসের দাম বাড়ানো হয়েছে -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৯, ৯:২৫ পিএম

ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বৃদ্ধির কোনো কারণ সৃষ্টি হয়নি দাবি করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, শুধুমাত্র লুটপাট করতেই আবারও গ্যাসের দাম বাড়ানো হয়েছে। তিনি বলেন, সাধারণ মানুষের জীবন-জীবিকা বিপর্যস্ত করতে আবারও ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বৃদ্ধি করেছে সরকার। গ্যাসের দাম বাড়িয়ে এক চুলায় ৯২৫ টাকা এবং দুই চুলায় ৯৭৫ টাকা নির্ধারণ করে আগামীকাল ১ জুলাই থেকে তা কার্যকর করার ঘোষনা দেয়া হয়েছে। শুধুমাত্র লুটপাটের জন্য ভোক্তা পর্যায়ে বেআইনভাবে গ্যাসের মূল্য বৃদ্ধি করা হলো-যা সম্পূর্ণরুপে অযৌক্তিক ও মনুষত্বহীন পদক্ষেপ। রোববার (৩০ জুন) রাতে গণমাধ্যমে পাঠানো বিএনপির সহ-দফতর সম্পাদক মোঃ মুনির হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, গ্যাসের মূল্যবৃদ্ধির মাশুল গুণতে হয় সাধারণ মানুষকে। গত ১০ বছরে গ্যাসের দাম বাড়ানো হয়েছে ৬ বার। দেশের মানুষের রক্ত শোষণের যন্ত্রে পরিণত হয়েছে বর্তমান মধ্যরাতের নির্বাচনের সরকার। চারিদিকে নৈরাজ্য ও হাহাকার ছাড়া এই সরকার আর কিছুই উপহার দিতে পারেনি জনগণকে। তিনি বিএনপি’র পক্ষ থেকে গ্যাসের এই মূল্য বৃদ্ধির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

বিএনপি মহাসচিব বলেন, ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বৃদ্ধির কোনো কারণ সৃষ্টি হয়নি, অথচ সরকার গ্যাসের মূল্য বৃদ্ধির মাধ্যমে জনগণকে বিশাল ভোগান্তিতে নিক্ষেপ করলো। বিএনপি মনে করে-সরকারের রাঘব বোয়ালদের পকেট ভারী করতেই গ্যাসের এই মূল্য বৃদ্ধি। গ্যাসের মূল্য বৃদ্ধিতে বেশুমার দুর্নীতির মাধ্যমে ক্ষমতাসীনদের অর্থ উপার্জনের সুযোগ সৃষ্টি হবে। জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই বর্তমান অবৈধ সরকার প্রতিটি ক্ষেত্রে গণবিরোধী সিদ্ধান্ত গ্রহণে বেপরোয়া হয়ে উঠেছে। গণবিরোধী গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরকারকে সরে আসার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, অন্যত্থায় সরকারের এই গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদে জনগণকে সাথে নিয়ে দেশব্যাপী রাজপথে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন