ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

সন্তানদের অস্ত্র ঠেকিয়ে মাকে ধর্ষণ

নওগাঁয় ধর্ষণের পর হত্যাসহ শিকার আরো ৭ : আটক ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

জামালপুরের বকশীগঞ্জে দুই সন্তানের গলায় অস্ত্র ধরে মাকে ধর্ষণ করেছে জামাল নামের এক যুবক। নওগাঁয় গৃহবধূকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। ময়মনসিংহের ভালুকায় পালাক্রমে স্কুলছাত্রী ধর্ষণের ঘটনা ঘটেছে। এছাড়া নারায়ণগঞ্জে তালাক দেয়া স্ত্রী, খুলনায় স্কুলছাত্রী, বগুনার আমতলীতে স্কুল শিক্ষার্থী, কলাপাড়ার ১১ বছরের শিশু, শরীয়তপুরের জাজিরা পৌরসভার মেয়রের বাসভবনে গিয়ে ছেলের হাতে কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। টাঙ্গাইলের সখীপুরে ধর্ষণের শিকার এক কিশোরী (১৪) ৬ মাসের অন্তঃসত্ত্বার ঘটনায় একজনসহ বিভিন্ন স্থানে আটক ৫।

জামালপুর : জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় দুই সন্তানের গলায় ছুরি ধরে ভয় দেখিয়ে তাদের মাকে ধর্ষণ করেছে জামাল মিয়া (৩০) নামে এক যুবক। এ ঘটনায় গত শনিবার ওই ধর্ষকের বিরুদ্ধে মামলা করেছেন ধর্ষিত মা। গত বৃহস্পতিবার পৌর এলাকার চর কাউরিয়া সীমারপাড় গ্রামে এ ঘটনা ঘটেছে। বকশীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মাহবুব আলম জানান, চর কাউরিয়া সীমারপাড় গ্রামের মিস্টার আলীর বাড়িতে বসবাস করতো হতদরিদ্র এক রিকশাচালকের স্ত্রী (২৫) ও তার দুই সন্তান। ওই রিকশাচালক ঢাকায় রিকশা চালান। তিনি বাড়িতে না থাকায় বৃহস্পতিবার ভোর বেলা একই গ্রামের জামাল মিয়া ওই নারীর ঘরে ঢুকে তার দুই সন্তানের গলায় ছুরি ধরে এবং হত্যার ভয় দেখিয়ে ধর্ষণ করে। এ ঘটনার পর থেকে ধর্ষক জামাল মিয়া পলাতক।

এদিকে, জামালপুরের বকশীগঞ্জে তৃতীয় শ্রেণিতে পড়ুয়া ১০ বছর বয়সী এক শিশুকে ধর্ষণের অভিযোগে দুই কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার রাতে উপজেলার বগারচর ইউনিয়নের দক্ষিণ খাসের গ্রামের এ ধর্ষণের ঘটনা ঘটে।

নওগ্া : নওগাঁর নিয়ামতপুর উপজেলায় রুপেলা বেগম (৩৫) নামে এক গৃহবধূকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। পুলিশের ধারণা ধর্ষণের পর গৃহবধূর মাথায় তালের লাঠি দিয়ে আঘাত করে হত্যা করা হয়েছে। গত শনিবার রাতে উপজেলার পাড়ইল ইউনিয়নের পানিশাইল গ্রামে এ ঘটনা ঘটে। নিহত রুপেলা বেগম ওই গ্রামের আনিছুর রহমানের স্ত্রী। গতকাল রোববার বেলা ১১টার দিকে গৃহবধূর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায় পুলিশ।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ জানায়, শনিবার রাতের খাবার খাওয়ার পর ছেলে-মেয়ে পাশের ঘরে এবং রুপেলা নিজ ঘরে ঘুমিয়ে পড়েন। গতকাল সকালে ঘুম থেকে উঠতে দেরি হওয়ায় মাকে ডাকতে যায় ছেলে রাজু আহমেদ (১৪)। ঘরে ঢুকে মায়ের রক্তাক্ত লাশ দেখে চিৎকার দিয়ে কান্না শুরু করে রাজু। পরে থানা পুলিশে খবর দিলে বেলা ১১টার দিকে গৃহবধূর লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

শরীয়তপুর : শরীয়তপুরের জাজিরা পৌরসভার মেয়রের বাসভবনে গিয়ে ছেলের হাতে ধর্ষণের শিকার হয়েছেন এক কলেজছাত্রী। বাড়ির একটি কক্ষে আটকে রেখে ওই কলেজছাত্রীকে (১৮) ধর্ষণ করে জাজিরা পৌরসভার মেয়র ইউনুস বেপারীর ছেলে মাসুদ বেপারী (৩১)। এ ঘটনায় মাসুদ বেপারীকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল রোববার সকালে মাসুদ বেপারীকে গ্রেফতার করে জাজিরা থানা পুলিশ। বিকেলে ধর্ষণের শিকার কলেজছাত্রী বাদী হয়ে জাজিরা থানায় মাসুদ বেপারীর বিরুদ্ধে ধর্ষণ মামলা করেছেন। এ ব্যাপারে জানতে চাইলে জাজিরা পৌরসভার মেয়র ইউনুস বেপারী বলেন, আমার ছেলে নির্দোষ। এটি একটা ষড়যন্ত্র।

খুলনা : খুলনায় কিশোরী গণধর্ষণের ঘটনায় ৯ জনের নামোল্লেখ এবং অজ্ঞাত দুই-তিনজনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। গতকাল রোববার ওই কিশোরীর বোন সোহেলী আক্তার বাদী হয়ে সোনাডাঙ্গা থানায় মামলাটি দায়ের করেছেন।

পুলিশ জানায়, বেড়ানোর কথা বলে নিয়ে গিয়ে খুলনা মহানগরীর পল্লীমঙ্গল স্কুলের ৬ষ্ঠ শ্রেণির (১৪) ছাত্রীকে ধর্ষণ করেছে বখাটেরা। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য শনিবার রাতে শাহাদাৎ, পরশ, আকাশ ও নুরুন্নবী নামে চার যুবককে আটক করা হয়েছে।

ভালুকা (ময়মনসিংহ) : ময়মনসিংহের ভালুকায় দুই ব্যক্তি কর্তৃক পালাক্রমে ধর্ষণের শিকার হয়েছে অষ্টম শ্রেণির এক স্কুল ছাত্রী (১৪)। নির্যাতনের শিকার ওই ছাত্রীর পরিবার জেলা পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ দিলে গতকাল রোববার সকালে ভালুকা মডেল থানায় নারী নির্যাতন দমন আইনে মামলা রুজু হয়।

স্থানীয় সূত্র ও অভিযোগে জানা যায়, একই গ্রামের মৃত জাবেদ আলী ছেলে সাইফুল ইসলাম (৪০) ও ইয়ার মাহমুদের ছেলে রমজান আলী (৩০ কিশোরীর গলায় চাকু ধরে ও এসিড নিক্ষেপের ভয় দেখিয়ে পালাক্রমে ধর্ষণ করে এবং ঘটনাটি কাউকে না জানানোর ভয় দেখিয়ে ছেড়ে দেয়। পরে কিশোরীটি বাড়িতে গিয়ে তার বাবা মার কাছে ঘটনাটি জানালে জেলা পুলিশ সুপার বরাবর লিখি অভিযোগ দায়ের করা হয়।

কলাপাড়া (পটুয়াখালী) : কলাপাড়ার ডালবুগঞ্জ ইউনিয়নের রমজানপুর গ্রামে জঙ্গলে নিয়ে ১১ বছরের শিশুকে ধর্ষনের ঘটনায় মামলা হয়েছে। শনিবার রাতে নির্যাতনের শিকার শিশুর পিতা রুহুল আমিন বাদী হয়ে একই গ্রামের আনোয়ার সরদারের ছেলে শাহীন সরদার (৩০) কে আসামি করে এ মামলা দায়ের করেন। মহিপুর থানার ওসি মো. সাইদুল ইসলাম জানান, মামলা দায়েরের পরই পুলিশ আসামীকে গ্রেফতারের জন্য বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রেখেছে।

আমতলী (বরগুনা) : বরগুনার আমতলী হলদিয়া ইউনিয়নের দক্ষিণ কাঠালিয়া তাজেম আলী মাধ্যমিক বিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষক এক সন্তানের জনক মো. জহিরুল ইসলামের বিরুদ্ধে স্কুল শিক্ষার্থীকে অন্তঃস্বত্তা করার অভিযোগ পাওয়া গেছে। বিচারের দাবিতে বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।
নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় তালাক দেয়া স্ত্রীর বাড়িতে ঢুকে জোরপ‚র্বক ধর্ষণ করেছে লম্পট সাবেক স্বামী মজিবুর রহমান (৪৩)। এ সময় ধর্ষিতার চিৎকারে এলাকাবাসী এসে ধর্ষক মজিবুরকে ধরে পিটিয়ে পুলিশে সোপর্দ করেন। মজিবুর ধর্ষিতার দ্বিতীয় স্বামী ছিল। সে সোনারগাঁও উপজেলার বাইশটেকি এলাকার মৃত মোতালেব মিয়ার ছেলে। গত শুক্রবার রাতে বন্দর উপজেলার মদনপুর চাঁনপুর এলাকায় এ ঘটনা ঘটে। এরপর গত শনিবার ধর্ষিতা নিজেই বাদী হয়ে মজিবুরের বিরুদ্ধে বন্দর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছেন।

টাঙ্গাইল : টাঙ্গাইলের সখীপুরে ধর্ষণের শিকার এক কিশোরী (১৪) ৬ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে। এ ঘটনায় গত শনিবার সন্ধ্যায় ওই কিশোরীর মামাতো ভাই পারভেজ আহমেদকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার পারভেজ আহমেদ উপজেলার কালিয়াপাড়া ঘোনারচালা গ্রামের বিল্লাল হোসেনের ছেলে।

ওই কিশোরীর মা জানান, মেয়েটি নানির বাড়িতে থেকে কলা বাগানে শ্রমিকের কাজ করে। মাস ছয়েক আগে দশম শ্রেণিতে পড়‚য়া মামাতো ভাই পারভেজ বাড়িতে একা পেয়ে দিনদুপুরে তাকে ধর্ষণ করে। বিষয়টি কাউকে বললে মেরে ফেলার হুমকি দেয় পারভেজ। তিন মাস পর মেয়েটি তার শরীরে পরিবর্তন বুঝতে পারলেও লজ্জা ও ভয়ে কাউকে কিছু বলেনি। এক সপ্তাহ আগে শরীরে বড় রকমের পরিবর্তন দেখা দিলে সে মায়ের কাছে সব কিছু খুলে বলে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
Ali Baba ১ জুলাই, ২০১৯, ১:৪৩ এএম says : 0
এটা কি হলো দেশে...??? প্রধানমন্ত্রীর কাছে দাবি জানাচ্ছি তিনি যেন মনিটরিং এর মাধ্যমে এই সমস্যার সমাধান করেন।
Total Reply(0)
Shahadat Hossain ১ জুলাই, ২০১৯, ১:৪৩ এএম says : 0
কর্মসংস্থানের অভাব,বেকারত্ব এসবের প্রধান কারন
Total Reply(0)
Foysal Sheikh ১ জুলাই, ২০১৯, ১:৪৩ এএম says : 0
The law does not work here !
Total Reply(0)
Mohammad Shamsuddoha Tapos ১ জুলাই, ২০১৯, ১:৪৪ এএম says : 0
কিছু কিছু ক্ষেত্রে আসলে ক্রস ফায়ারই উত্তম
Total Reply(0)
Moin Rahman ১ জুলাই, ২০১৯, ১:৪৪ এএম says : 0
আমরা মানুষ থেকে অমানুষ হয়ে গিয়েছি, কঠোর এবং দ্রুত সাজা হওয়া উচিত এই মানুষ রুপি জানোয়ারের।
Total Reply(0)
Monoar Hossain ১ জুলাই, ২০১৯, ১:৪৪ এএম says : 0
দাবি একটাই সবাই একসাথে আওয়াজ তুলুন। দর্শনের শাস্তি প্রকাশ্যে মৃত্যুদন্ড।
Total Reply(0)
Darul Islam Omar ১ জুলাই, ২০১৯, ১:৪৪ এএম says : 0
আর কত? এটা কি কোনো সভ্য দেশ হতে পারে?আমার মনে হয় না।কদিন পরে বাংলাদেশের নাম গিনেস বুক ওয়াল্ড এ দেখা যাবে দৈনিক এরকম ধর্ষণ,হত্যার জন্য
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন