মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯, ১৫ রজব ১৪৪৪ হিজিরী

খেলাধুলা

জুভেন্টাসে ফিরছেন হিগুয়েইন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৯, ৬:২৩ পিএম

গত মৌসুমের দ্বিতীয়ার্ধ ধারে চেলসিতে খেলেছেন জুভেন্টাসের আর্জেন্টাইন স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইন। ইতালিয়ান জায়ন্ট দলটির সাথে ধারের সময় বৃদ্ধি কিংবা স্থায়ী চুক্তিতে আসতে না পারায় হিগুয়েইনকে আবারো জুভেন্টাসের কাছে ফিরিয়ে দেয়া হচ্ছে বলে নিশ্চিত করেছে চেলসি।
সুযোগ পেয়েও প্রিমিয়ার লিগের দরটির হয়ে নিজেকে প্রমাণ করতে পারেননি হিগুয়েইন। প্রিমিয়ার লিগে ১৪ ম্যাচে তার কাছ থেকে এসেছে মাত্র ৫টি গোল। এর আগে ২০১৫-১৬ মৌসুমে সিরি-এ লিগে মউরিসিও সারির নাপোলির হয়ে ৩৬টি গোল করেছিলেন ৩১ বছর বয়সী তারকা। সারির চেলসি ছেড়ে আসন্ন মৌসুমে জুভেন্টাসে যোগ দেবার বিষয়টি প্রায় নিশ্চিত। আর সে কারণেই ধারণা করা হচ্ছে আবারো ইতালিয়ান জায়ান্টে ফিরে গিয়ে সারির অধীনে মাঠে নামবেন হিগুয়েইন। আরো এক বছরের জন্য হিগুয়েইনের চুক্তি বাড়ানোর পিছনে চেলসির ১৮ মিলিয়ন ইউরো ব্যয় হতো।
এর আগে হিগুয়েইন ইঙ্গিত দিয়েছিলেন তিনি চেলসিতেই থাকছেন। তবে এর মধ্যে রোমার সাথে আলোচনারও গুঞ্জন শোনা গিয়েছিল। কিন্তু তার ভাই ও এজেন্ট নিকোলা রোববার টুইটারে জানিয়েছেন, আগামী মৌসুমে আর্জেন্টাইন তারকা জুভেন্টাস ছাড়া অন্য কোন সিরি-এ ক্লাবে খেলবেন না।
এদিকে চেলসির পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, আসন্ন মৌসুমের আগে তাদের সাথে পাঁচজন খেলোয়াড়ের চুক্তি শেষ হয়ে যাচ্ছে। এর মধে হিগুয়েইনের সাথে আরো রয়েছেন সাবেক অধিনায়ক গ্যারি কাহিল, রব গ্রীন, এডুয়ার্ডো ও কাইল স্কট।
তবে ক্রোয়েশিয়ান মিডফিল্ডার মাতেও কোভাচিচের ভবিষ্যত নিয়ে এখনও অনিশ্চয়তা রয়েছে ব্লজ খ্যাত দলটি। গত মৌসুমে রিয়াল মাদ্রিদ থেকে ধারে তিনি স্ট্যামফোর্ড ব্রীজে এসেছিলেন। ক্লাবের বিবৃবিতে মাতেও সম্পর্কে কোন মন্তব্য করা হয়নি। গত সপ্তাহে অবশ্য একটি সূত্র থেকে জানা গিয়েছিল কোভাচিচের সাথে চেলসি স্থায়ীভাবে চুক্তি করতে যাচ্ছে। অনুর্ধ্ব-১৮ বছর বয়সী খেলোয়াড়দের চুক্তির শর্ত নিয়ে অনিয়মের অভিযোগে আগামী বছরের জানুয়ারি পর্যন্ত চেলসির উপর ট্রান্সফার নিষেধাজ্ঞা আরোপ করেছে ফিফা। তবে ২৫ বছর বয়সী কোভাচিচ যেহেতু ইতোমধ্যেই স্ট্যামফোর্ড ব্রীজে ধারের শর্তানুযায়ী রেজিষ্ট্রার করেছেন তাই তাকে স্থায়ীভাবে দলে নিতে কোন বাঁধা নেই।
গত মাসে চেলসি ছেড়ে রিয়াল মাদ্রিদে পাড়ি জমিয়েছেন তারকা খেলোয়াড় এডেন হ্যাজার্ড। তবে গত মাসের শুরুতে বরুসিয়া ডর্টমুন্ড থেকে হ্যাজার্ডের পরিবর্তে যুক্তরাষ্ট্রের ফরোয়ার্ড ক্রিস্টিয়ান পুলিসিচকে দলে ভিড়িয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন