বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী বিশ্ব

কাশ্মীরে ভয়াবহ বাস দুর্ঘটনায় টনায় নিহত ৩৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

সাতসকালে ভয়াবহ দুর্ঘটনার সাক্ষী থাকল জম্মু ও কাশ্মীরের কিশতওয়ার জেলা। একটি যাত্রীবোঝাই মিনিবাস গভীর খাদে পড়ে যাওয়ায় দুর্ঘটনাটি ঘটেছে বলে স্থানীয় সূত্রে খবর। এখনও পর্যন্ত অন্তত ৩৫ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়ছে। আহত হয়েছেন আরও অন্তত ২২ জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

দুর্ঘটনাটি ঘটেছে সোমবার সকাল ৮ টা ৪০ নাগাদ। একটি যাত্রীবোঝাই মিনিবাস কেশওয়ান থেকে কিশতওয়ারের দিকে যাচ্ছিল। যাত্রীদের দাবি, বাসটি অতিরিক্ত যাত্রী বহন করছিল। শ্রীগওয়ারি এলাকা দিয়ে যাওয়ার সময় হঠাৎই নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি রাস্তার ধারের একটি গভীর খাদে পড়ে যায়। বাসটির চাকা পিছলে গিয়েই দুর্ঘটনাটি ঘটেছে বলে ধারণা স্থানীয়দের। তবে, দুর্ঘটনার ঠিক কারণ জানা যায়নি। ঘটনাস্থলেই ৩৫ জনের মৃত্যু হয়েছে। আরও বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

খবর পেয়ে দ্রæত ঘটনাস্থলে যান পুলিশ আধিকারিকরা। স্থানীয়দের সহায়তায় উদ্ধারকাজ শুরু করেছে। এখনও পর্যন্ত ২০ জনের দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন জম্মু কাশ্মীরের আইজিপি এম কে সিনহা। ঘটনায় শোকপ্রকাশ করেছেন জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। একটি টুইটে তিনি বলেছেন ,”কিশতওয়ার থেকে ভয়ংকর খবর পেলাম। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানায়। আহতদের দ্রæত আরোগ্য কামনা করি।”

একই ধরনের একটি দুর্ঘটনা ঘটেছে শিমলাতেও। শিমলার লোয়ার খালিনি এলাকায় পাহাড়ি রাস্তা দিয়ে যাওয়ার সময় দুর্ঘটনাগ্রস্ত হয়ে পড়ে একটি স্কুলবাস। এই ঘটনাতেও ইতিমধ্যেই দুই স্কুলছাত্রের মৃত্যু হয়েছে বলে স্থানীয় সূত্রের খবর। প্রাণ গিয়েছে বাসচালকেরও। সূত্র : সংবাদ প্রতিদিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন