ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

চিটাগাং চেম্বারের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ : তারুণ্যের জয়জয়কার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম


শতাধিক বছরের ঐতিহ্যবাহী ব্যবসায়ী-শিল্পপতিদের সংগঠন চিটাগাং চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ ২০১৯-২০ ও ২০২০-২১ মেয়াদে নবনির্বাচিত পরিচালকমন্ডলী এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে দায়িত্ব গ্রহণ করেছেন। গত রোববার আগ্রাবাদস্থ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু হলে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য এম এ লতিফ।
চেম্বারের ৪র্থ বারের মত নির্বাচিত সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে নবনির্বাচিত সিনিয়র সহ-সভাপতি ওমর হাজ্জাজ ও সহ-সভাপতি তরফদার মো. রুহুল আমিন, নবনির্বাচিত পরিচালক বেনাজির চৌধুরী নিশান, মো. এম মহিউদ্দিন চৌধুরী, নাজমুল করিম চৌধুরী শারুন, সৈয়দ মোহাম্মদ তানভীর, সালমান হাবীব, সাকিফ আহমেদ সালাম ও শাহজাদা মো. ফৌজুল আলেফ খান বক্তব্য রাখেন।
এম এ লতিফ বলেন, বর্তমান বিশ্বে তরুণরাই নেতৃত্ব দিচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবীনদের প্রাধান্য দিয়ে মন্ত্রীসভা গঠন করেছেন। তার এ দৃষ্টান্তে অনুপ্রাণিত হয়ে চট্টগ্রামের বনেদী ব্যবসায়ী পরিবারের তরুণ সদস্যদের নিয়ে নবীন-প্রবীণের সমন্বয়ে নির্বাচিত চিটাগাং চেম্বার পরিচালকমন্ডলীর পক্ষে সাধারণ সদস্যদের প্রত্যাশা পূরণ করা সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি জাতীয় স্বপ্ন বাস্তবায়নে সম্মিলিতভাবে কাজ করার পাশাপাশি দেশ ও দশের কল্যাণে নিজেদের উৎসর্গ করার জন্য নবনির্বাচিত পরিচালকদের প্রতি আহবান জানান।
সভাপতি মাহবুবুল আলম বলেন-চট্টগ্রামের বাণিজ্যিক ঐতিহ্য হাজার বছরের। বাণিজ্য সংগঠন হিসেবে চিটাগাং চেম্বারের পথচলা শত বছরের। সেই ঐতিহ্যের সাথে সামঞ্জস্য রেখে আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় চেম্বারকে অধিকতর কার্যকর করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। সিনিয়র সহ-সভাপতি ওমর হাজ্জাজ বলেন, ঐতিহ্যবাহী এ প্রতিষ্ঠানের পক্ষে দেশের ব্যবসা-বাণিজ্যের আধুনিকায়নে কাজ করার অনেক সুযোগ রয়েছে। অত্র চেম্বার ভবিষ্যতে ব্যবসায়ীদের জন্য নতুন নতুন অনেক সুযোগ-সুবিধা সৃষ্টি করতে পারবে। সহ-সভাপতি তরফদার মো. রুহুল আমিন বলেন, বিবিআইএন, চীনের ওয়ান বেল্ট ওয়ান রোড, বিসিআইএম ইত্যাদি আঞ্চলিক ফোরামের জন্য চট্টগ্রাম অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই এসব ক্ষেত্রে চেম্বারের অবদান রাখার সুযোগ রয়েছে। অনুষ্ঠান শেষে বিদায়ী পরিচালকদের সম্মাননা ক্রেস্ট প্রদান ও নতুনদের ফুল দিয়ে বরণ করেন প্রধান অতিথি এম এ লতিফ এমপি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন