শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রোববার হরতাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আগামী ৭ জুলাই সারাদেশে অর্ধদিবস হরতাল ডেকেছে বাম গণতান্ত্রিক জোট। এ দিন দেশব্যাপী সকাল ৬টা থেকে বেলা ২টা পর্যন্ত এই হরতাল পালিত হবে। গতকাল জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করেন বাম গণতান্ত্রিক জোটের নেতারা।

এর আগে বেলা ১১টায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, গণসংহতি আন্দোলন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি- এই সংগঠনের সমন্বয়ে গঠিত বাম গণতান্ত্রিক জোটের পরিচালনা পর্ষদের বৈঠক হয়। বৈঠক শেষে জানানো হয়, সরকার গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে; এটা অযৌক্তিক। এর প্রতিবাদে ৭ জুলাই সকাল ৬টা থেকে বেলা ২টা পর্যন্ত হরতাল পালন করবে বাম গণতান্ত্রিক জোট।

সভায় সভাপতিত্ব করেন জোটের সমন্বয়ক ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু। সভায় উপস্থিত ছিলেন কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদের (মার্কসবাদী) শুভ্রাংশু চক্রবর্তী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির মমিনুল ইসলাম, অধ্যাপক আবদুস সাত্তার, বজলুর রশীদ ফিরোজ, সাজ্জাদ জহির চন্দন, আবদুল্লাহ ক্বাফী রতন, রুহিন হোসেন প্রিন্স, মানস নন্দী, ফখরুদ্দিন কবীর আতিক, বাচ্চু ভ‚ঁইয়া, জুলহাসনাইন বাবু।

৩০ জুন গৃহস্থালি ও বাণিজ্যিকসহ সব ধরনের গ্যাসের দাম বাড়ানোর ঘোষণা দেয় বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। সংস্থাটি জানায়, সব ধরনের গ্যাসের দাম গড়ে বেড়েছে ৩২ দশমিক ৮০ শতাংশ। বিইআরসির ঘোষণা অনুযায়ী, ১ জুলাই থেকে রান্নাঘরে ব্যবহৃত এক বার্নারের চুলার জন্য গ্যাসের বিল দিতে হবে ৯২৫ টাকা, যা আগে দিতে হতো ৭৫০ টাকা। আর দুই বার্নারের চুলার জন্য গ্যাসের বিল দিতে হবে ৮০০ টাকার জায়গায় ৯৭৫ টাকা। এ ছাড়া, সিএনজি অটোরিকশায় ব্যবহৃত গ্যাসের দাম করা হয়েছে ৪৩ টাকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন