ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

মহানগর

উড়োজাহাজের টয়লেটে পৌনে ১৩ কেজি সোনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৯, ৮:০০ পিএম

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উড়োজাহাজের টয়লেটে ভেতর থেকে পৌনে ১৩ কেজি সোনার বার পাওয়া গেছে। আজ মঙ্গলবার দুপুরে সোনার এসব বার উদ্ধার করে ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ দল। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে বিমানের এয়ারক্রাফট মেকানিক মোহাম্মাদ আফজাল হোসেন হাওলাদারকে আটক করা হয়েছে।

ঢাকা কাস্টম হাউসের উপপরিচালক অথেলো চৌধুরী বলেন, গোপন সূত্রে তথ্য পেয়ে বিমানের উড়োজাহাজ ‘অরুণ আলো’র টয়লেটে তল্লাশি করা হয়। বিমানটি আজ দুপুর সাড়ে ১১টার দিকে ওমানের মাসকট থেকে চট্টগ্রাম হয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানটির ২১এ নম্বর আসনের পেছনে টয়লেটে তল্লাশি করা হয়। এ সময় টয়লেটের ভেতর ব্যবহৃত টিস্যু ফেলার টিস্যু বক্সের নিচের একটি গোপন স্থান থেকে কালো স্কচটেপে মোড়ানো ৬ টি বান্ডিল উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া বান্ডিলগুলো পরে কাস্টমস ব্যাগেজ কাউন্টারে নিয়ে আসা হয়। সেখানে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে বান্ডিলগুলো খুলে সোনার এক শ ১০ টি বার উদ্ধার করা হয়। প্রতিটি বারের ওজন ১০ তোলা। সব মিলিয়ে উদ্ধার হওয়া সোনার বারের ওজন ১২ কেজি ৭৬০ গ্রাম, যার আনুমানিক বাজারমূল্য ৬ কোটি ৩৮ লাখ টাকা।

অথেলো চৌধুরী বলেন, এসব সোনা চোরাচালানের অভিযোগে বিমানের এয়ারক্রাফট মেকানিক মোহাম্মাদ আফজাল হোসেন হাওলাদারকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি সোনার চোরাচালানের জড়িত থাকার কথা স্বীকার করেছেন। এ ঘটনায় বিমানবন্দর থানায় মামলা করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন