শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জনগণের ওপর প্রতিশোধ নিতেই গ্যাসের মূল্য বাড়িয়েছে সরকার - রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৯, ২:২৮ পিএম

জনগণের ওপর প্রতিশোধ নিতেই সরকার গ্যাসের মূল্য বাড়িয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বর্তমান ভয়াবহ দু:শাসনের কারণে আওয়ামী ফ্যাসিষ্ট সরকারকে জনগণ ঘৃণা করছে বলেই সরকার জনগণের ওপর প্রতিশোধ নিতেই ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বৃদ্ধি করেছে। মধ্যরাতের ভোটের মাধ্যমে জোর করে ক্ষমতা দখলকারী আওয়ামী সরকার জনগণের সমর্থন নিয়ে নয়, বরং তারা আইন শৃঙ্খলা বাহিনীর সহায়তায় ক্ষমতায় অধিষ্ঠিত থেকে জনগণের ওপর শোষণ চালাতে চায়। আইন আদালত এবং আইন শৃঙ্খলা বাহিনীকে কব্জায় নিয়ে জনগণ ও বিএনপিসহ দেশের বিরোধী দলের নেতাকর্মীদের ওপর জুলুম চালানোর মাধ্যমে বর্তমান শাসকগোষ্ঠী বিশ্বের সেরা ফ্যাসিষ্ট সরকার হিসেবে গণ্য হয়েছে।

বুধবার (৩ জুলাই) গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে বেলা ১২টায় ঢাকা মহানগর উত্তর বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন। মিছিলটি নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নিকট এসে শেষ হয়।

মিছিল শেষে বিজয়নগর মোড়ে ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান এর সভাপতিত্বে এক পথসভায় সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের উর্দ্ধগতিতে জনগণের যখন ত্রাহি ত্রাহি অবস্থা তখন কোন কারণ ছাড়াই ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বৃদ্ধি দেশের মানুষের ওপর যেন ‘মরার উপর খাঁড়ার ঘা’। গ্যাসের মূল্য বৃদ্ধিতে দেশের স্বল্প আয়ের মানুষ এখন চরম দুর্ভোগের মধ্যে পড়েছে এবং ভবিষ্যতে এধরণের জনস্বার্থবিরোধী সরকারী সিদ্ধান্তের ধারাবাহিকতার আশঙ্কায় আতঙ্কিত হয়ে পড়েছে। জনগণ এখন এক মূহুর্তের জন্যও বর্তমান জালিম সরকারকে রাষ্ট্রক্ষমতায় দেখতে চায় না।
তিনি বলেন, এটা নিশ্চিত যে, জনগণের পকেট কেটে সরকারী লোকদেরকে অবৈধ অর্থ উপার্জনের সুযোগ করে দিতেই জনগণের ওপর গ্যাসের মূল্য বৃদ্ধির অনৈতিক ও অমানবিক সিদ্ধান্ত চাপিয়ে দেয়া হয়েছে। এধরণের নিষ্ঠুর আদেশের ফলে সাধারণ মানুষের পিঠ এখন দেয়ালে ঠেকে গেছে। আমরা সরকারের এই বেআইনী সিদ্ধান্তের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বৃদ্ধি প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি। অবিলম্বে এই সিদ্ধান্ত বাতিল করা না হলে জনগণকে সাথে নিয়ে বিএনপি রাজপথে ব্যাপক আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।

রুহুল কবির রিজভী বলেন, মূলত: অবৈধ উপায়ে ক্ষমতা দখল এবং সেই ক্ষমতা দীর্ঘ মেয়াদে ভোগ করার মাস্টারপ্ল্যান বাস্তবায়ন করতেই ‘গণতন্ত্রের মা’ এদেশের গণমানুষের আস্থাভাজন নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ১০ মাস আগেই মিথ্যা ও সাজানো মামলায় জড়িয়ে অন্যায়ভাবে সাজা দিয়ে কারাবন্দী করে রেখেছে সরকার। আওয়ামী সরকার জানে যে, বেগম খালেদা জিয়াকে কারাবন্দী রেখে তিলে তিলে নি:শেষ করতে পারলেই আর কেউ জনগণের পক্ষে সোচ্চার থেকে কথা বলার সাহস পাবে না, কিন্তু অবৈধ ক্ষমতার দাপটে জনগণের ক্ষমতা সম্পর্কে বর্তমান সরকার তাদের জ্ঞান হারিয়ে ফেলেছে। এখন সরকারের বিরুদ্ধে জনগণ প্রবল শক্তি নিয়ে রাস্তায় নামতে প্রস্তুতি নিচ্ছে। জনগণকে সাথে নিয়ে নিরাপরাধ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করে মানুষের মৌলিক মানবাধিকার ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করতে জাতীয়তাবাদী শক্তি এখন আরও বেশী ঐক্যবদ্ধ। তিনি অবিলম্বে বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি এবং তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন