শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গোলযোগের কবলে বরিশাল মহানগরীর ১৪ হাজার লাইনের ৩টি টেলিফোন এক্সচেঞ্জ

স্থানীয় পর্যায় সহ সারা দেশের সাথে টেলিযোগে বিপর্যয়, ৯টি উপজেলা এক্সচেঞ্জও বন্ধ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৯, ৫:৪৮ পিএম

বরিশাল মহানগরীতে বিটিসিএল-এর ১৪ হাজার ধারণ ক্ষমতার ৩টি টেলিফোন এক্সচেঞ্জে লাগাতর গোলযোগের কারণে সোমবার দুপুর ১২টার পর থেকে স্থানীয় পর্যায় সহ সারা দেশের সাথে এ বিভাগীয় সদরের টেলিযোগাযোগ প্রায় বন্ধ রয়েছে। ফলে নগরীর হাজার হাজার টেলিফোন গ্রাহকের দূর্ভোগের কোন শেষ নেই। একই কারণে এনগরীর টেলিফোন গ্রাহকগন ইন্টারনেট সেবা থেকেও বঞ্চিত। মহানগরীর ৩টি মূল এক্সেঞ্জে এ গোলযোগের কারনে ‘রিমোট সুইচিং ইউনিট’এর মাধ্যমে যে ৯টি উপজেলার সাথে টেলিযোগাযোগ বিদ্যমান রয়েছে সেখানেও বিপর্যয় সৃষ্টি হয়েছে।

এমনকি নগরীর সবগুলো টেলিফেফান এক্সেঞ্জ একযোগে গোলযোগের শিকার হওয়ায় হাসপাতালের জরুরী বিভাগ এবং এ্যাম্বুলেন্স সার্ভিস সার্ভিস সহ দমকল, পুলিশ, বিদ্যুৎ ও পানি সরবারহ ছাড়াও বিমান বন্দর সহ সব জরুরী পরিসেবা কার্যক্রমও অনেকটাই মুখ থুবরে পড়েছে। কিন্তু আপতকালীন এ পরিস্থিতি মোকাবেলায় রাষ্ট্রীয় টেলিযোগাযোগ প্রতিষ্ঠানটির তেমন কোন হেলদোলও নেই। বিকেল ৫টার দিকে ২১ গ্র“পের কিছু কিছু নম্বরে মাঝে মাঝে ডায়াল টোন পাওয়া গেলেও কিছুক্ষন পরে তাও বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে।

সোমবার দুপুর ১২টার দিকে প্রথমে বরিশাল সহ দক্ষিণাঞ্চলের সাথে সারা দেশের এনডব্লিউডি ও বহির্বিশ্বের সাথে ‘আইএসডি ও ইআইএসডি’ সিস্টেমে গোলযোগ দেখা দেয়। কিন্তু সে বিপর্যয় কাটিয়ে ওঠার আগেই মহানগরীর ২১, ৬১ ও ৭১ দিয়ে শুরু ৩টি টেলিফোন এক্সেঞ্জেই গোলযোগ সৃষ্টি হয়। ৭১ দিয়ে শুরু টেলিফোনগুলোতে কোন ডায়াল টোনই নেই। ২১ এবং ৬১ গ্রুপের ফোনগুলোতে সারাক্ষন বিজি টোন আসছে। ফলে এ মহানগরীতে সরকারী ল্যান্ডফোন গ্রাহকগন এখন চরম বিপাকে।
বিষয়টি নিয়ে বিটিসিএল-এর বরিশাল টেলিযোগাযোগ বিভাগের দায়িত্বশীল প্রকৌলীদের কারো সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি টেলিফোন বিকল থাকার কারনে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন