ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

মতিঝিল থেকে ডলার জাল চক্রের চার জন গ্রেফতার

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

রাজধানীর মতিঝিলে ডলার ভাঙ্গানোর নামে জাল মুদ্রা প্রদানকারী প্রতারণা চক্রের ৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতার প্রতারকরা হলো- আব্দুল জলিল (৫৮), সেলিম রেজা (৩৮), আবুল কালাম আজাদ (৪১) ও মফিজুর রহমান (৩৭)। তাদের কাছ থেকে এক হাজার টাকার কথিত জালনোট ১০টি, এক হাজার টাকার নোট ২টি ও ৫০০ টাকার নোট ১টিসহ মোট সাড়ে ১২ হাজার টাকা উদ্ধার করা হয়। গত মঙ্গলবার মতিঝিল শাপলাচত্বর থেকে র‌্যাব-৩ এর একটি দল তাদেরকে গ্রেফতার করে।

র‌্যাব জানায়, আবুল হাসনাত নামে এক ব্যক্তি মতিঝিল সোনালী ব্যাংক ওয়েজ আর্নার্স কর্পোরেট শাখায় ডলার ভাঙ্গাতে গেলে আগে থেকে ওৎপেতে থাকা প্রতারকরা তাকে ডেকে নেয়। চক্রটি ব্যাংকের চেয়ে ডলারের মূল্য বেশি দেওয়ার কথা বলে তার সাথে প্রতারণার ফাঁদ পাতে। একপর্যায়ে ভুক্তভোগী হাসানত ১০০ ডলার দিলে চক্রটি তাকে সাড়ে ৮ হাজার টাকা প্রদান করে। কিন্তু টাকা নেওয়ার পর নোটগুলো জাল মনে হলে চক্রের সদস্যদের জিজ্ঞাসা করায় তাদের মধ্যে তর্ক ও হাতাহাতি হয়। তখন র‌্যাব-৩ একটি দল বিষয়টি টের পেয়ে তাদের আটক করে জিজ্ঞাসা করলে প্রতারণার বিষয়টি ধরা পরে।

র‌্যাব আরও জানায়, গ্রেফতাররা জাল মুদ্রা কারবার চক্রের সদস্য। তারা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন ধরে বিদেশ থেকে পাঠানো নিরীহ ও সহজ সরল লোকের কাছ কৌশলে বিদেশী ডলার গ্রহণ করে জাল টাকা প্রদানের মাধ্যমে প্রতারণা করে আসছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন