শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

১২৬ মিলিয়ন ইউরোয় অ্যাটলেটিকোয় ফেলিক্স

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৯, ৫:৫৬ পিএম

হুয়াও ফেলিক্সকে দলে পেতে পর্তুগীজ জায়ান্ট বেনফিকার সঙ্গে ১২৬ মিলিয়ন ইউরোর (১১৩ মিলিয়ন পাউন্ড) চুক্তি সম্পন্ন করেছে স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ। নেইমার, কিলিয়ান এমবাপ্পে, ফিলিপ কুতিনহো ও ওসমানে ডেম্বেলের পর বিশ্বের পঞ্চম দামী খেলোয়াড় এখন ১৯ বছর বয়সী ফেলিক্স।
রিলিজ ক্লজের চেয়ে ছয় মিলিয়ন ইউরো বেশি দিয়ে তরুন ফরোয়ার্ডকে দলে ভেড়ালো অ্যাটলেটিকো। কিস্তিতে এই অর্থ পরিশোধ করা হয়ে বলে বিবিসির খবরে জানানো হয়েছে। অ্যাটলেটিকোর সঙ্গে ফেলিক্সের চুক্তি সাত বছরের। এমবাপের (১৮০ মিলিয়ন ইউরো) পর ফেলিক্সই বিশ্বের দ্বিতীয় দামী টিনএজ ফুটবলার।
একই সঙ্গে পোর্তো থেকে আরো দুই খেলোয়াড়কে দলে অন্তর্ভুক্তির বিষয়টি নিশ্চিত করেছে অ্যাটলেটিকো। ফ্রি ট্রান্সফারে মেক্সিকোর ২৯ বছর বয়সী মিডফিল্ডার হেক্টর হেরেইরার সঙ্গে ৩ বছরের চুক্তি সম্পন্ন করেছে ডিয়েগো সিমিওনের দলটি। ৩০ বছর বয়সী ব্রাজিলীয়ান সেন্টার ব্যাক ফিলিপকে দলে ভিড়িয়েছে ২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে।
এছাড়া ২৩ বছর বয়সী স্প্যানিশ মিডফিল্ডার রড্রিকে ৭০ মিলিয়ন ইউরোয় ম্যানচেস্টার সিটির কাছে বিক্রির বিষয়টিও নিশ্চিত করেছে অ্যাটলেটিকো।
বেনফিকার হয়ে দুর্দান্ত মৌসুম কাটানো ফেলিক্স বর্তমানে বিশ্বের বেশ কয়েকটি বড় ক্লাবের নজরে চলে আসেন। ইউরোপের শীর্ষস্থানীয় ক্লাব ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড ও জুভেন্টাসের সাথে তার যোগযোগের খবর প্রকাশিত হয়। তাদের টপকে তরুণ তারকাকে দলে নিয়ে নিলো অ্যটলেটিকো। ফ্রেঞ্চ তারকা অঁতোয়ান গ্রিজম্যানের ক্লাব ছাড়া প্রায় নিশ্চিত হওয়ায় ফেলিক্সকে দলে ভেড়ালো মাদ্রিদের দলটি।
গত মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলে ফেলিক্স বেনফিকার হয়ে ৪৩ ম্যাচে ২০ গোল করেছেন। পর্তুগীজ লিগের শিরোপাও তার হাত ধরেই এসেছে। চলতি মাসের শুরুতে উয়েফা নেশন্স কাপের সেমিফাইনাল ম্যাচ দিয়ে পর্তুগালের হয়ে তার আন্তর্জাতিক অভিষেক হয়েছে।
গত এপ্রিলে ইউরোপা লিগে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে হ্যাট্রিক করেন ফেলিক্স। ইউরোপা লিগে যা সবচেয়ে কম বয়সে হ্যাটট্রিকের রেকর্ড। মাঠে দুর্দান্ত ফুটবল শৈলির জন্য ইতোমধ্যে ‘নতুন রোনালদো’ তকমা পেয়েছেন ফেলিক্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন