শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

জার্মান বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উৎযাপনে ইউজিসি সদস্য প্রফেসর আলমগীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৯, ৬:৪৯ পিএম

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর জার্মানির ওয়েমার বা’হস বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উৎযাপন কর্মসূচীতে অংশগ্রহণ করবেন। এ লক্ষ্যে তিনি আগামীকাল ৫ জুলাই জার্মানির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন। বিশ্বেও অন্যান্য দেশ থেকে আগত প্রতিনিধিবর্গেও সঙ্গে প্রফেসর আলমগীর বাংলাদেশের জার্মানির বিশ্ববিদ্যালয়টির শতবর্ষ পূর্তি অনুষ্ঠানে যোগ দিচ্ছেন। সেখানে তিনি জলবায়ু ও বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে আন্তর্জাতিক একটি সেমিনারে অংশগ্রহণ করবেন। গবেষণা সহযোগিতা এবং বৈশ্বিক বর্জ্য ব্যবস্থাপনার সমস্যা ও উত্তরণের উপায় এ সেমিনারে ওঠে আসবে বলে ধারণা করা হচ্ছে।

এছাড়া, নতুন নতুন বহুমুখী বৈজ্ঞানিক গবেষণা প্রকল্প নিয়ে তিনি সেখানে বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষাবিদদের সঙ্গে মতবিনিময় করবেন। বুহাউস-ইউনিভার্সিটি ওয়েমারের শতবর্ষ উৎযাপন ও আন্তর্জাতিক সেমিনারটি আগামী ১০-১৯ জুলাই এ অনুষ্ঠিত হবে।

পাশাপাশি ইউজিসি’র পূর্ণকালীন এ সদস্য আগামী ৫ থেকে ১০ জুলাই ইতালির পাদোভা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিততব্য এরাসমুসপ্লাস পোগ্রামে টিচিং স্টাফ মবিলিটি হিসেবে গবেষণা কাজে অংশগহণ করবেন। প্রফেসর আলমগীর এর গবেষণার বিষয় বিভিন্ন ধরনের বর্জ্য ব্যবস্থাপনা, জলবায়ু ইত্যাদি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন