মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দলকে সুসংগঠিত করতে সারাদেশে প্রতিনিধি সভা করা হবে -আমির হোসেন আমু-এমপি

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৯, ৮:২০ পিএম

আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আলহাজ্ব আমির হোসেন আমু-এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি সুখি সমৃদ্ধ বাংলাদেশ গড়তে চেয়েছিলেন। তার সেই লক্ষ্য নিয়ে অর্থনৈতিক মুক্তি এনে দিয়ে বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশ হিসেবে বিশে^র কাছে উন্নয়নের রোল মডেল হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বরিশালে আওয়ামী লীগের বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথি’র বক্তব্যে আমির হোসেন আমু দলকে জনগনের কাছে নিয়ে যেতে নেতা-কর্মীদেও তাগিদ দেণ।
বিভাগীয় প্রতিনিধি সভায় কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ-এমপি’র সভাপতিবে এ সম্মেলনে দক্ষিণাঞ্চলের জেলাগুরো নেতৃবৃন্দ ছাড়াও সংসদ সদস্যগন অংশ নেন।
প্রধান অতিথি’র বক্তৃতায় আমির হোসেন আমু বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার চেষ্টা হয়েছিল। তাদের হাতে আওয়ামী লীগ নেতা-কর্মীদের ২১ বছর নির্যাতনের শিকার হয়েছে। এমনকি বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পর্যন্ত পালন করতে পর্যন্ত দেয়া হয়নি। আজ সেই আওয়ামী লীগের ও শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, চার দিকে ষড়যন্ত্র চলছে। এ ষড়যন্ত্র প্রতিহত করে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। আর এজন্য দলকে শক্তিশালী করারও তাগিদ দেন তিনি। তৃনমুল পর্যায় থেকে দলকে সুসংগঠিত করতেই সারাদেশে আওয়ামী লীগের প্রতিনিধি সভা করা হচ্ছে বলে জানান এ বর্ষিয়ান নেতা।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন শুধু জাতীয় নেতা নয়, তিনি এখন আন্তর্জাতিক নেতাও। এখন পর্যন্ত তিনি ৩৭টি আন্তর্জাতিক পুরস্কার লাভ করেছেন। তার হাতকে আরো শক্তিশালী করে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখারও তাগিদ দেন আমু।
আমীর হোসেন আমু বরেন, আওয়ামী লীগ সরকার উন্নয়নে বিশ্বাস করে। যার প্রমান এই দক্ষিণাঞ্চল। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পরে প্রধানমন্ত্রী অবহেলিত এই অঞ্চলের চিত্র পাল্টে দিয়েছেন। বরিশাল বিশ্ববিদ্যালয়, বরিশাল শিক্ষা বোর্ড, ইঞ্জিনিয়ারিং কলেজ, পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র, দেশের তৃতীয় বৃহত্তর পায়রা সমুদ্র বন্দর, কুয়াকাটাকে পর্যটন এলাকা ঘোষনা, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতু সহ কুয়াকাটা পর্যন্ত চারটি সেতু নির্মান সহ সড়ক উন্নয়ন করেছেন। যা ইতিপূর্বে কোন সরকারই করেনি। এমনকি দক্ষিণাঞ্চলবাসির প্রাণের দাবী পদ্মা সেতু নির্মান কাজ দ্রুততার সাথে এগিয়ে চলছে। এটি বাস্তবায়ন হলে বরিশাল অঞ্চল হবে অর্থনৈতিক রাজধানী। মিনি সিঙ্গাপুরে পরিনত হবে এই অঞ্চল। তাই দলকে সুসংগঠিত করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রীর হাতকে আরো শক্তিশালী করতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।
বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাবেক বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ-এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, উপদেষ্টা মন্ডলির সদস্য হাফিজ মল্লিক, আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, আইন বিষয়ক সম্পাদক এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ.ম রেজাউল করীম-এমপি, তথ্য ও গবেষনা সম্পাদক আফজাল হোসেন, আন্তর্জাতিক সম্পাদক ড. শাম্মী আহমেদ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য গোলাম রাব্বানী চিনু।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাসিম এর সঞ্চালনায় অনুষ্ঠিত বিভাগীয় প্রতিনিধি সভায় পানি সম্পদ প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহিদ ফারুক শামীম, বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল সহ বরিশাল বিভাগের জেলা ও উপজেলা এবং পৌরসভা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক, দলীয় সংসদ সদস্য, জেলা পরিষদ ও উপজেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়র সহ আড়াই শতাধিক প্রতিনিধি এই সভায় অংশগ্রহন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন