ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

খেলাধুলা

ফের চোটে মুশফিক

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৯, ১২:০৭ এএম

বাংলাদেশের বিশ্বকাপ শেষ হয়েছে দু’দিন আগেই। আজ পাকিস্তান ম্যাচটি শুধু আনুষ্ঠানিকতা ও মর্যাদার। এমন ম্যাচের আগেও বাংলাদেশ দল পেল দুঃসংবাদ। অনুশীলনে চোট পেয়েছেন মুশফিকুর রহিম।

গতকাল নেটে ব্যাটিং অনুশীলন করার সময় চোট পেয়েছেন দলের এই ব্যাটিং ভরসা। পাকিস্তানের মুখোমুখি হতে যাওয়ার আগে ব্যাটিং অনুশীলন করে নিজেকে ঝালিয়ে নিচ্ছিলেন মুশফিক। স্থানীয় এক নেট বোলার তার বিপক্ষে বল করছিলেন। হঠাৎই একটি বল এসে লাগল উইকেটরক্ষক ব্যাটসম্যানের ডান হাতের কনুইতে। প্রাথমিকভাবে শুশ্রূষা দেওয়ার পর তাঁকে ড্রেসিংরুমে নেওয়া হয়েছে। সেখানেও তাঁকে শুশ্রূষা দেওয়া হচ্ছে, হাতে আইস ব্যাগ লাগিয়ে রেখেছেন। চোট কতটা গুরুতর কিংবা আজকের ম্যাচ নিয়ে কোনো শঙ্কা সৃষ্টি হয়েছে কি না- এ ব্যাপারে দলের পক্ষ থেকে এখনো কিছু জানানো হয়নি।

সেমিফাইনালে পৌঁছতে না পারলেও ক্রিকেট তীর্থ লর্ডসে প্রথম ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ। এমন ম্যাচে পাকিস্তানকে হারিয়ে পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে থেকে বিশ্বকাপ শেষ করার প্রত্যাশায় রয়েছে মাশরাফির। কিন্তু তার আগে মুশফিকের আকস্মিকভাবে চোটে পড়াটা টাইগারদের জন্য মোটেও ভালো খবর নয়।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের আগেও প্রায় একই রকমভাবে নেটে ব্যাটিংয়ের সময় হাতে চোট পেয়েছিলেন মুশফিক। সেবারও তার খেলা-না খেলা নিয়ে তৈরি হয়েছিল দোলাচল। তবে সব শঙ্কাকে উড়িয়ে দিয়ে ক্যারিবিয়ানদের বিপক্ষে ৭ উইকেটের জয়ের ম্যাচে খেলেছিলেন তিনি।
ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপের গোটা আসর জুড়ে চোট সমস্যায় ভুগতে হয়েছে বাংলাদেশকে। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে খেলছেন। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগে ঊরুতে চোট পেয়েছিলেন সাকিব আল হাসান। চোট থাকায় অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারেননি মোহাম্মদ সাইফউদ্দিন ও মোসাদ্দেক হোসেন সৈকত। আর ভারতের বিপক্ষে সবশেষ বাঁচা-মরার ম্যাচ থেকে মাহমুদউল্লাহ ছিটকে যান পায়ের পেশির চোটের কারণে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন