শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হাসপাতালে কাতরাচ্ছে তরুণী

নোয়াখালীতে স্বামীকে বেঁধে অন্তঃসত্তা গৃহবধ‚সহ ধর্ষণের শিকার আরো ৫ : আটক ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৯, ১২:০৭ এএম

কাজ শেষে অটোরিকশায় বাড়ি ফেরার পথে গণধর্ষণের শিকার হয়েছেন এক তরুণী। গাড়ি থেকে নামিয়ে জঙ্গলে নিয়ে চোখ বেঁধে তাকে গণধর্ষণ করা হয়। নরপশুদের পাশবিক নির্যাতনের পর প্রচুর রক্তক্ষরণে জীবনমৃত্যুর সন্ধিক্ষণে থাকা ওই কিশোরী হাসপাতালে কাতরাচ্ছে। তার অবস্থা ভালো নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা। নোয়াখালী সদর উপজেলায় স্বামীকে বেঁধে রেখে আট মাসের অন্তঃসত্তা এক গৃহবধ‚কে দলবেঁধে ধর্ষণের অভিযোগ উঠেছে। নবীনগরে ছাত্রীকে ধর্ষণ করেছে এক শিক্ষক। এছাড়া রাজধানীর ধানমন্ডিতে ৮ বছরের শিশু, রাজাপুরে গৃহবধূ, বিশ্বনাথে স্কুলছাত্রীকে ও নারায়ণগঞ্জে এক শিক্ষককের বিরুদ্ধে ধর্ষণ ও যৌন হয়রানীর অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এদিকে, রাজশাহীর মোহনপুরে ধর্ষণের পর গৃহবধূকে হত্যার মামলার মূল আসামিসহম বিভিন্ন স্থানে আটক ৫। আমাদের ব্যুরো ও সংবাদদাতাদের পাঠানো তথ্যে বিস্তারিত
চট্টগ্রাম ব্যুরো জানায়, কাজ শেষে অটোরিকশায় বাড়ি ফেরার পথে চট্টগ্রামের আনোয়ারায় গণধর্ষণের শিকার হয়েছেন এক তরুণী। গাড়ি থেকে নামিয়ে জঙ্গলে নিয়ে চোখ বেঁধে তাকে গণধর্ষণ করা হয়। পাশবিক নির্যাতনের পর নরপশুরা তাকে মুমূর্ষ অবস্থায় রাস্তায় ফেলে যায়। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ওই তরুণীকে বাঁচিয়ে রাখতে ছয় ব্যাগ রক্ত দেওয়া হয়েছে। গত বুধবার রাতে গণধর্ষণের শিকার ওই তরুণী (১৮) আশঙ্কাজনক অবস্থায় চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

পুলিশের ধারণা, এ গণধর্ষণের ঘটনায় অটোরিকশার চালক এবং যাত্রীবেশী দুর্বৃত্তরা জড়িত। নির্যাতিত তরুণী কোরিয়ান ইপিজেডের কর্ণফুলী সু ফ্যাক্টরিতে কাজ করেন। চন্দনাইশের বাড়ি থেকেই তিনি প্রতিদিন কর্মস্থলে আসা-যাওয়া করেন। জ্ঞান ফেরার পর তরুণীর সঙ্গে কথা হয়েছে জানিয়ে আনোয়ারা থানার ওসি দুলাল মাহমুদ বলেন, অটোরিকশায় যারা ছিল তারা অপরিচিত বলে তিনি জানিয়েছেন। তবে তাদের শারীরিক গঠনসহ কিছু বর্ণনা দিয়েছেন। সেই তথ্য ধরেই আমরা কাজ করছি।

তরুণীর কাছ থেকে তথ্যের বরাত দিয়ে ওসি দুলাল বলেন, কারখানা থেকে বের হয়ে বাড়ি ফিরতে আনোয়ারা চাতরি চৌমুহনী এলাকায় এসে একটি সিএনজিচালিত অটোরিকশায় ওঠেন। ওই অটোরিকশায় চালক ছাড়া আরও দুইজন ছিল। তারাই ওই তরুণীকে কালার মার দিঘী সংলগ্ন চায়না রোডে নিয়ে যায়। এলাকাটি নির্জন। সেখানেই তাকে ধর্ষণ করা হয় বলে ধারণা করছি। তরুণী জানিয়েছে তার চোখ বেঁধে তাকে অন্তত ৫জন ধর্ষণ করেছে। এরপর রক্তাক্ত হয়ে সে জ্ঞান হারায়।

খবর পেয়ে হাসপাতালে ছুটে যান কর্ণফুলী থানার ওসি আলমগীর মাহমুদ। তিনি বলেন, রাত সাড়ে ১২টায় হাসপাতালের পুলিশ ফাঁড়ির নায়েক মো. আমির আমাকে খবর দেয়। গিয়ে দেখি মেয়েটির মুর্মূষ অবস্থা, প্রচুর রক্তক্ষরণ হয়েছে। রাতেই দুই ব্যাগ রক্ত জোগাড় করে দেওয়া হয়। সকালেও রক্ত দেওয়া হয়েছে।
এদিকে গণধর্ষণের ঘটনায় অজ্ঞাতনামা চারজনকে আসামি করে মামলা হয়েছে। গতকাল বিকেলে ওই তরুণীর বড় ভাই বাদি হয়ে এ মামলা দায়ের করেন। আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, এ ঘটনায় জড়িতদের ধরতে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।

নোয়াখালী ব্যুরো জানায়, নোয়াখালী সদর উপজেলার কালাদরাপ ইউনিয়নে স্বামীকে বেঁধে রেখে আট মাসের অন্তঃসত্ত¡া এক গৃহবধ‚কে দলবেঁধে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ সময় ভিকটিমের স্বামীর দায়ের কোপে সুলতান আহমদ নামে একজন আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে ভিকটিমকে নোয়াখালী জেনারেল হাসাপাতালে ভর্তি করা হয়েছে। এর আগে বুধবার দিবাগত রাত তিনটার দিকে দক্ষিণ শুল্লকিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

ভিকটিমের স্বজনদের অভিযোগ, ভিকটিমের স্বামী আব্দুর রহিম একটি কোম্পানীতে চাকরি করে। প্রতিদিনের ন্যায় গত বুধবার কাজ শেষে বাড়ীতে এসে অন্তঃস্বত্তা স্ত্রীর পাশে ঘুমিয়ে পড়ে সে। রাত ৩টার দিকে পাশ^বর্তী কালাদরাপ ইউনিয়নের বাসিন্দা সুলতান আহম্মদ (৪০) ও কামাল হোসেন (৩২)সহ ৭/৮ জনের একদল চোর তাদের ঘরে সিঁধ কেটে ভিতরে প্রবেশ করে। এসময় তারা ঘরে থাকা আব্দুর রহিমকে বেঁধে পাশের একটি কক্ষে নিয়ে আটকে রাখে। পরে তাদের মধ্যে কয়েকজন অন্তঃস্বত্তা গৃহবধূকে পালাক্রমে ধর্ষণ করে। পাশের কক্ষ থেকে বের হয়ে আব্দুর রহিম একটি দা নিয়ে তাদের ধাওয়া করে এবং সুলতান আহমদকে কোপ দিয়ে জখম করলেও তারা সবাই পালিয়ে যায়। সুধারাম মডেল থানার ওসি আনোয়ার হোসেন জানান, ভিকটিমকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীর মোহনপুরে গৃহবধূ আসমা বেগম (৪৫) ধর্ষণের পর কুপিয়ে হত্যা মামলার মূল আসামি ডাব ব্যবসায়ী আমজাদ হোসেনকে বুধবার রাতে উপজেলার কামারপাড়া থেকে গ্রেফতার করেছে পুলিশ। আসামির দেওয়া তথ্যের ভিত্তিতে হত্যাকান্ডে ব্যবহৃত হাসুয়া ঘটনাস্থলেরৈ অদুরে কাশবন হতে উদ্ধার করেছে। পুলিশ জানায়, গ্রেফতারকৃত আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার সাথে সরাসরি জড়িত এবং টাকা পয়সা লেনদেন সম্পর্কিত বিষয়ে গৃহবধূ আসমাকে হত্যা করার করা কথা স্বীকার করেছে।

স্টাফ রিপোর্টার ঢাকা থেকে জানান, রাজধানীর ধানমন্ডিতে আট বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে। অসুস্থ অবস্থায় ভুক্তভোগী শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার গণস্বাস্থ্য হাসপাতালের ক্যান্টিনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এক ক্যান্টিন বয়কে আটক করে থানায় হস্তান্তর করা হয়েছে। ধানমন্ডি থানার এসআই মোশারফ হোসেন বলেন, শিশুটির মা গণস্বাস্থ্য হাসপাতালে চাকরি করেন। ডিউটির সময় মেয়েটিকে সঙ্গে করে হাসপাতালে নিয়ে যান। বিকেলে শিশুটির মা কাজে ব্যস্ত থাকলে রায়হান (১৮) নামে এক ক্যান্টিন বয় শিশুটিকে চকলেট দেওয়ার কথা বলে ক্যান্টিনের সিঁড়িতে নিয়ে যায়। সেখানে শিশুটিকে ধর্ষণ করে। পরে বিষয়টি জানতে পেরে গণস্বাস্থ্য হাসপাতালের অন্য স্টাফরা শিশুটিকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে ঢামেকে নিয়ে যায় ও রায়হানকে আটক রাখে। এ ঘটনায় রায়হানের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।
স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে জানান, নারায়ণগঞ্জে শিশুদের যৌন হয়রানি ও যৌন নীপিড়নের দায়ে এক শিক্ষককে গ্রেফতার করেছে র‌্যাব-১১। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার মাহমুদপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। ওই শিক্ষকের নাম মাওলানা মো. আল আমিন। তিনি মাহমুদপুর এলাকার বাইতুল হুদা ক্যাডেট মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক। একইসঙ্গে তিনি ফতুল্লা এলাকার একটি মসজিদের ইমাম হিসেবেও দায়িত্ব পালন করে আসছেন বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার মো: আলেপ উদ্দিন জানান, কিছুদিন আগে ধর্ষক আশরাফুল আরিফকে গ্রেফতারের ঘটনায় টেলিভিশনে প্রচারিত একটি সংবাদের ভিডিও ক্লিপ ফেসবুকে গত দুইদিন আগে দেখে বাইতুল হুদা ক্যাডেট মাদরাসার তৃতীয় শ্রেণির এক ছাত্রী এবং তার মা। এ সময় হঠাৎ আলেপ উদ্দিনের ওয়ালে থাকা ভিডিওটি দেখে ওই ছাত্রী তার মাকে প্রশ্ন করে ‘আমাদের হুজুরকে র‌্যাব কেন গ্রেফতার করে না? আমাদের হুজুর আমাদের সঙ্গে এরকম খারাপ কাজ করে। পরে বিষয়টি ওই শিশুর মা র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিনকে জানান। নিশ্চিত হওয়ার জন্য আলেপ উদ্দিন ঘটনাস্থলে গিয়ে ওই শিশুর জবানবন্দি নেন এবং শিশুটিকে কৌশলে মাদরাসায় পাঠিয়ে ওই শিক্ষককে আটক করেন।

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা জানান, সিলেটের বিশ্বনাথে ১৭ বছর বয়সী এক স্কুলছাত্রীকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। গত বুধবার বিকেলে স্কুলছাত্রীর মা বাদী হয়ে মেয়ের ওপর যৌন নিপীড়নকারীদের বিরুদ্ধে বিশ্বনাথ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। সে উপজেলা সদরের হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের দশম শ্রেণির ছাত্রী। স্কুলছাত্রী ও তার পরিবারের অভিযোগ, প্রেমে সাড়া না দেওয়ায় সিএনজি চালিত অটোরিক্সা চালক রাজন মিয়া (২৫) তার আর ৪ সহযোগীকে নিয়ে এ ঘটনা ঘটিয়েছে। বখাটে অটোরিক্সা চালক রামধানার পার্শ্ববর্তি শেখের গাঁও গ্রামের আব্দুল খালিকের পুত্র।

নবীনগর ( ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনরগ উপজেলার কনিকাড়া উচ্চ বিদ্যালয়ের ইংরেজী শিক্ষক কাজী মুরাদ বিয়ের প্রলোভন দেখিয়ে নবম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণ করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানা পুলিশ গত মঙ্গলবার ওই শিক্ষককে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করেছে।নবীনগর থানা ও এলাকাবাসীর সূত্রে জানা যায়,কনিকাড়া উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী গত ২মাস যাবৎ উক্ত শিক্ষকের নিকট প্রাইভেট পড়িয়া আসিতেছে। গত সোমবার সন্ধায় এই শিক্ষক ছাত্রীকে বিয়ের প্রলোভন দেখিয়ে নবীনগর কলেজপাড়ায় তার বাসায় ডেকে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে।

রাজাপুর ( ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা জানান, ঝালকাঠির রাজাপুরে দুই সন্তানের জননী এক গৃহবধ‚কে দুই বখাটে ধর্ষণ করেছে বলে রাজাপুর থানায় মামলা রেকর্ড হয়েছে। এ ঘটনায় ধর্ষিতা বাদী হয়ে বুধবার রাতে রাজাপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলা স‚ত্রে জানায়, ঘটনার দিন সোমবার সন্ধ্যায় ঐ গৃহবধ‚ গোয়াল ঘরে গরু বাঁধতে যায়। এ সময় গোয়াল ঘরের পাশে আগে থেকেই ওঁৎপেতে থাকা একই গ্রামের হারুন অর রশিদের ছেলে সজিব হাওলাদার (২৭) ও মৃত ইয়াকুব আলীর ছেলে আব্দুর রাজ্জাক (৩০) ঐ গৃহবধ‚কে মুখ চেপে গোয়াল ঘরের পেছনে নিয়ে জিম্মি করে ধর্ষণ করে।

ভালুকা (ময়মনসিংহ)উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের ভালুকায় উপজেলার কৈয়াদী সোনা উল­াহ স্কুল এন্ড কলেজের ৮ম শ্রেণির ছাত্রীর ধর্ষকদের শাস্তির দাবিতে মানববন্ধন ও রাস্তা বন্ধ করে বিক্ষোভ করেছে স্থানীয় ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। জানা গেছে, ভালুকা উপজেলার কৈয়াদী সোনা উল­াহ স্কুল এন্ড কলেজের ৮ম শ্রেণির ছাত্রী ওই গ্রামের হাবিবুর রহমান কিশোরী মেয়ে কে স্কুলে যাওয়ার পথে ওই গ্রামের মৃত জাবেদ আলী ছেলে সাইফুল ইসলাম (৪০) ও ইয়ার মাহমুদের ছেলে রমজান আলী (৩০), পিছন থেকে তাকে জাপটে ধরে জোরপূর্বক রাস্তার পাশে জঙ্গলে নিয়ে গলায় চাকু ধরে ও এসিড নিক্ষেপের ভয় দেখিয়ে পালাক্রমে ধর্ষণ করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Md Shaien Khan ৫ জুলাই, ২০১৯, ১:৫৪ এএম says : 0
ইসলামিক আইন যতদিন এই দেশে কাযকর হবে না তাত দিন ধষন বন্ধ হবেনা
Total Reply(0)
Fahad Islam Shovon ৫ জুলাই, ২০১৯, ১:৫৫ এএম says : 0
Should be punished immediately.
Total Reply(0)
Fahad Islam Shovon ৫ জুলাই, ২০১৯, ১:৫৫ এএম says : 0
ফাসি চাই এইসব জালেমের বিচার করতে হবে
Total Reply(0)
Mhammd Javad Mhmmad ৫ জুলাই, ২০১৯, ১:৫৬ এএম says : 0
এদের কে ইসলামিক কানুন মোতাবেগ সবার সামনে ফাঁসি দিয়েঝুলিয়ে মারা হোক বাংলাদেশকে কলংক মুকত করা হোক
Total Reply(0)
আকাশ ৫ জুলাই, ২০১৯, ৩:১৫ এএম says : 0
r valo lage na..ki hobe ei deshe
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন