শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গ্যাসের মূল্যবৃদ্ধি লুটেরাদের মোটা তাজাকরণ প্রকল্প : জেএসডি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৯, ১২:০৭ এএম

গ্যাসের মূল্যবৃদ্ধি গরিবদের নিঃশেষ করে লুটেরা ও দুর্বৃত্তের মোটা তাজাকরণ প্রকল্প বলে মন্তব্য করে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি। দলটি ভোট ডাকাতির সরকার বাতিল করে অবিলম্বে অবাধ, সুষ্ঠু নির্বাচন দাবি করেন। গণদুর্ভোগের বাজেট ও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে জাতীয় প্রেস ক্লাবের সামনে জেএসডি আহুত সমাবেশ ও মানববন্ধনে জেএসডির নেতারা এ কথা বলেন।

সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে দলের সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন বলেন, গ্যাসের মূল্য যেখানে কমানো যায় সেখানে উল্টো বৃদ্ধি করার কোনো যুক্তি নেই। এ মূল্যবৃদ্ধি লুটেরা, দুর্বৃত্ত ও দুর্নীতিবাজ কর্মচারী ও কর্মকর্তাদের মোটা তাজাকরণ প্রকল্প ছাড়া কিছুই নয়। উপরোক্ত শ্রেণীর লোকেরা অগণিত অবৈধ সংযোগ দিয়ে হাজার হাজার, লাখ লাখ টাকা হাতিয়ে নেয়। আর এ বিল যেয়ে যুক্ত হয় যারা প্রকৃত সংযোগ গ্রহণকারী তাদের ওপর।

তিনি বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধির ফলে মিল-কল-কারখানার উৎপাদন, পরিবহন ব্যয়, যাত্রী ভাড়া, গৃহস্থালী কাজে গ্যাসের খরচ বৃদ্ধি পাবে। এতে গরিব, নিম্ন মধ্যবিত্ত মানুষের জীবনের দুর্ভোগ আরো বৃদ্ধি পাবে। বাজেটে সরকার ধনিদের কালো টাকা সাদা করা থেকে শুরু করে অনেক ক্ষেত্রে ট্যাক্স, ভ্যাট কমানোর দাবি মেনে নিয়েছে কিন্তু গরিব মধ্যবিত্তদের কোনো দাবি মেনে নেয়নি।

জেএসডি নেতা বলেন, সঞ্চয়পত্রের সুদ বৃদ্ধি করে পেনশনভোগীদের অবস্থা দুর্বিষহ করে তুলছে। সারা দেশে ৭-৮ তলা পর্যন্ত ভবনের অনেক মালিকদের যেখানে টিন নাম্বার নেই, থাকলেও ট্যাক্স ফাঁকি দেয় সেখানে ব্যবস্থা না নিয়ে গরিব-দুঃখী যাদের জীর্ণ-শীর্ণ বাসায় বিদ্যুৎ সংযোগ আছে বা থাকবে তাদের টিন খোলা বাধ্যতামূলক করে গরিব মারার ব্যবস্থা করা হয়েছে। এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে। তিনি তার বক্তব্যে বাম গণতান্ত্রিক ফ্রন্ট আহুত ৭ জুলাইয়ের হরতালের প্রতি নৈতিক সমর্থন ব্যক্ত করেন।

সভাপতির বক্তব্যে জেএসডি সহ-সভাপতি, স্টিয়ারিং কমিটির সদস্য মিসেস তানিয়া রব ভোট ডাকাতির সরকার বাতিল করে অবিলম্বে অবাধ, সুষ্ঠু নির্বাচন দাবি করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, মোশারফ হোসেন, আবদুর রজ্জাক রাজা, আবদুল্লাহ আল তারেক, নুরুল আবছার, হাজী আখতার হোসেন ভূইয়া, মোশাররফ হোসেন, আবদুল আউয়াল প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন