বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশে জুডিশিয়াল এনার্কি চলছে- ড্যাবের সভায় মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

দেশে জুডিশিয়াল এনার্কি চলছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ঈশ্বরদীর রেল স্টেশনে সেই ’৯৪ সালে একটি ঘটনাকে কেন্দ্র করে ২৬ বছর পরে বুধবার পাবনার আদালতে যে রায় দেয়া হয়েছে, এটাতে পুরো জাতি বিস্মিত হয়েছে। এটা কোন ধরনের রায়? দুইটি গুলির শব্দ হয়েছে, গুলির শব্দটা কারা করেছে, গুলি কে করেছে সেটাও এই যে কনট্রোভারশিয়াল না। রেন্টু (মতিউর রহমান রেন্টু) তো ‘আমার ফাঁসি চাই’ বইয়ের মধ্যে বলেই গেছে যে, কারা গুলি করেছে। সেই ঘটনাকে কেন্দ্র করে ৯ জনকে ফাঁসি দেয়া হয়েছে, ২৫ জনকে যাবজ্জীবন কারাদÐ দেয়া হয়েছে। এ কি! ইটস এ ট্রিয়ানি। জুডিশিয়াল এনার্কি চলছে দেশের মধ্যে।

গতকাল (বৃহস্পতিবার) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বিএনপির চিকিৎসক সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)-এর আহŸায়ক কমিটির উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত সভায় তিনি এসব কথা বলেন।

রায়ের প্রতিক্রিয়া জানাতে গিয়ে মির্জা ফখরুল বলেন, আমরা শুধু হতাশ নই, আমরা বিক্ষুব্ধ এই রায়ে। ওই রায় প্রমাণ করেছে যে, বাংলাদেশে কোনো বিচারব্যবস্থার স্বাধীনতা নেই। তিনি বলেন, এই সরকার অত্যন্ত সুপরিকল্পিতভাবে, সচেতনভাবে বাংলাদেশকে একটা ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চলেছে। তারা প্রতিষ্ঠানগুলোকে ভেঙে দিয়েছে। অর্থনীতি চরম বিপর্যয়ের মুখে। মুখে লম্বা লম্বা কথা আর হাজার হাজার বিলিয়ন ডলার দেখবেনÑ সব তাদের পকেট ভারী করার জন্য। দেশের অর্থনীতিতে এর ইতিবাচক কোনো প্রভাব পড়ছে না। আর কিছুদিন পরে দেখবেন যে, এটা কলাপস করবে। ব্যাংকিং ব্যবস্থা তো একেবারে শেষ। চুরি করে, ডাকাতি করে তাদের লোকজনকে নিয়ে ওটাকে আমাদের দেশি কথায় বলে ফোকলা করে দিয়েছে। আজকে তাদের নিজস্ব লোকজনেরা এভাবে ব্যাংকগুলোকে তাদের একটা শোষণের যন্ত্রে পরিণত করেছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অন্যায়ভাবে সরকার বন্দি করে রেখে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, দেশনেত্রীকে এই সরকার ভয় পায়। এই নেত্রী যদি একবার বের হন তাহলে যে গণতন্ত্র বাঁশি তিনি বাজাতে শুরু করবেন, তাতে যে জনস্রোত বেরিয়ে আসবে এটাকে রোখ করা সম্ভব হবে না। সে কারণেই দেশনেত্রীকে তারা (সরকার) বের হতে দিতে চায় না। বাংলাদেশের মানুষ এটা কখনো মেনে নেবে না, কখনো মেনে নেয়নি। শুধু সময়ের ব্যাপার মাত্র। দেশে পরিবর্তন আনতে গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তুলতে তরুণ সমাজসসহ দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহŸানও জানান ফখরুল।

সংগঠনের আহŸায়ক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে ও সদস্য সচিব ওবায়দুল কবির খানের পরিচালনায় আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, ড্যাবের নবনির্বাচিত সভাপতি ডা. হারুন আল রশিদ, মহাসচিব ডা. আব্দুস সালাম প্রমুখ বক্তব্য রাখেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন