বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

উখিয়ায় চাকরি ও দক্ষতা উন্নয়ন মেলা আজ

বিশেষ সংবাদদাতা , কক্সবাজার : | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

মিয়ানমারের আরাকান থেকে পালিয়ে বাংলাদেশের কক্সবাজার জেলার উখিয়া-টেকনাফ ও বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু এলাকায় আশ্রয় নেয় লাখ লাখ রোহিঙ্গা। এদের কারণে ক্ষতিগ্রস্ত স্থানীয় জনসাধারণকে রোহিঙ্গা ক্যাম্পে চাকরি দেয়ার লক্ষে সরকার আজ শনিবার আয়োজন করেছে চাকরি ও দক্ষতা উন্নয়ন মেলা।

স্থানীয়দের অভিযোগ ছিল রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত শতাধিক এনজিওতে বিদেশীসহ কক্সবাজারের বাইরের হাজার হাজার মানুষ চাকরি পেলেও স্থানীয়রা এক্ষেত্রে পিছিয়ে। অথচ রোহিঙ্গাদের কারণে স্থানীয়রাই বেশি ক্ষতিগ্রস্ত। বিষয়টি বিবেচনায় এনে সরকার এ উদ্যোগ নিয়েছে বলে জানা গেছে।

চাকুরি ও দক্ষতা উন্নয়ন মেলা হচ্ছে শনিবার ৬ জুলাই উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে। কক্সবাজার জেলায় কর্মরত জাতিসংঘের সংস্থাসম‚হ এবং দেশি -বিদেশি এনজিওর সহায়তায় কক্সবাজার জেলা প্রশাসন দিনব্যাপি চাকরি ও দক্ষতা উন্নয়ন মেলা আয়োজন করছে।

সকাল ১০ টায় চাকুরি ও দক্ষতা উন্নয়ন মেলার উদ্বোধন করবেন এনজিও ব্যুরোর মহাপরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব কে.এম.আবদুস সালাম। বিশেষ অতিথি উপস্থিত থাকবেন শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. আবুল কালাম এনডিসি (অতিরিক্ত সচিব), কক্সবাজার পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম, ইন্টারসেক্টর কো-অর্ডিনেটর গ্রুপ (আইএসসিজি)-এর সিনিয়র কো-অর্ডিনেটর মিস নিকুল এপটিং, কক্সবাজার জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, কক্সবাজার পৌরমেয়র ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান এবং উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন