ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মাদরাসা মানেই জঙ্গির কারখানা নয় : মমতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণম‚ল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, মাদাসা মানেই জঙ্গির কারখানা নয়। যারা সমাজবিরোধী, তাদের কোনো ধর্মের সঙ্গে মিলিয়ে দেখা ঠিক নয়। মাদরাসা মানেই ‘টেরোরিস্ট হাব’ তা বলা যায় না।মমতা বলেন, ধর্মের ভিত্তিতে একজন আরেক জনকে সন্ত্রাসবাদী বলছে, এটা এভাবে বলা ঠিক না।
স¤প্রতি লোকসভায় ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিষেণ রেড্ডি মাদরাসা নিয়ে মন্তব্যের জবাবে গতকাল শুক্রবার বিধানসভায় মমতা এসব কথা বলেন। কিষেণ রেড্ডি বলেছিলেন, পশ্চিমবঙ্গের একাংশ মাদরাসা জঙ্গি কার্যকলাপের আঁতুড়ঘর হয়ে উঠেছে। তার এ মন্তব্যের কড়া সমালোচনা করেন মমতা।
মুখ্যমন্ত্রী বলেন, ‘স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিষেণ রেড্ডির ওই মন্তব্য বিভ্রান্তিকর, অসত্য ও রাজনৈতিক উদ্দেশপ্রণোদিত। মাদরাাসা মানেই জঙ্গির কারখানা তা বলা যায় না।’মমতা বলেন, ‘এ বিষয়ে সংসদে প্রশ্ন উঠেছিল। গত ২৮ জুন তার জবাব কেন্দ্র আমাদের থেকে জানতে চেয়েছিল। আমরা জানিয়েছি, প্রশ্নই ওঠে না। কিন্তু আমাদের জবাব না দিয়ে কেন্দ্র নিজেদের মতো করে যা ইচ্ছে বলছে। এটা ঠিক না।’
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, ‘যদি কোথাও কোনো ঘটনা ঘটে তাহলে কেন্দ্র আমাদের জানাতে পারে। আইন সবার জন্য এক। কেউ দোষ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কিন্তু ধর্মের নামে ভেদাভেদ করা ঠিক না।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Zakaria Ahsan ৬ জুলাই, ২০১৯, ১১:০৯ এএম says : 0
আপনার মত মানুষ আছে বলেই দল এবং পশ্চিমবঙ্গ কিছুটা হলেও এগিয়ে যাচ্ছে। আপনার বিচক্ষণ নেতৃতে আজ এই অবস্থানে এসেছে।ধন্যবাদ আপনাকে। আল্লাহ আপনাকে হেদায়েত দান করুন।
Total Reply(0)
অদৃশ্য বালক ৬ জুলাই, ২০১৯, ১১:০৯ এএম says : 0
ঢাকার হলিআর্টিজানের ছাত্ররা কোন মাদ্রাসার ছাত্রছিলেন ? জঙ্গি তামিম কোন মাদ্রাসার ছাত্র ছিলেন ?সিলেট আতিয়া মহলে জঙ্গি। তারা সবাই নামিদামি বিশ্ববিদ্যালয়ের ছাত্রছিলেন?এইটা ভুলে গেলে চলবে না।মাদ্রাসা ধ্বংষ করার চক্রান্ত করছে।কিছু ইহুদির দল।
Total Reply(0)
Mohammed Harunur Rashid ৬ জুলাই, ২০১৯, ১১:১০ এএম says : 0
জঙ্গিরা কখনও মুসলিম হয় না বরং জঙ্গিরায় মুসলিম সাজে
Total Reply(0)
Nishchup Rafi ৬ জুলাই, ২০১৯, ১১:১০ এএম says : 0
বাংলাদেশের যতগুলো জঙ্গি হামলা হয়েছে তার একটা সাথে কি কোন মাদ্রাসার ছাত্র জড়িত? কোন রেইপ মারধর অথবা মাদকের সাথে কি মাদ্রাসার ছাত্র জড়িত? তাহলে কিছু বামপন্থী নাস্তিকের বাচ্চা গুলা পার্লামেন্টে দাঁড়িয়ে কিভাবে সাহস পায় মাদ্রাসা ছাত্রদের নিয়ে কথা বলার?
Total Reply(0)
এ.এইচ নির্ঝর অর্জন ৬ জুলাই, ২০১৯, ১১:১২ এএম says : 0
জঙ্গিমুক্ত দেশ চাই, শান্তিময় পৃথিবী চাই। মুসলিমেরাই শুধু জঙ্গি আমি এ কথার সাথে কখনোই একমত হতে পারিনি, পশ্চিমাবিশ্ব জঙ্গি নামে একটা গেম খেলে ইসলামকে প্রশ্নবিদ্ধ করতে চায় কিন্তু সবাই জানে ইসলাম শান্তির ধর্ম
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন