বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পাবনার ভাঙ্গুড়ায় ভূমি ব্যবহার আইন মানা হচ্ছে না

পুকুর খননের ফলে সড়ক ধসে পড়তে পারে

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৯, ৭:৩২ পিএম

পাবনার ভাঙ্গুড়া উপজেলায় রাস্তার পাশ ঘেঁষে পুকুর খনন করা হচ্ছে। ভাঙ্গুড়া ভেড়ামার সড়কের পাশ ঘেঁষে এই পুকুরের খননের অভিযোগ উঠেছে,

শরিফুল ইসলাম নামে এক স্থানীয় এক প্রভাবশালী ব্যক্তির বিরুদ্ধে। পুকুর খননের ফলে যে কোন মুহূর্তে সড়কটি ধসে পড়তে পারে। পুকুর খননকারী ঐ গ্রামের মৃত- আব্দুল মোকছেদ খানের পুত্র।

সূত্র মতে, ভাঙ্গুড়া উপজেলার পার-ভাঙ্গুড়া ইউনিয়নের চক্রপাড়া গ্রামে সড়কের পাশে ৪০ শতাংশ ফসলি জমিতে একটি ভেকু মেশিন দিয়ে চলছে পুকুর খননের কাজ। সড়কের পাশ থেকে মাটি তুলে খনন করায় পুকুরের গভীর গর্ত সৃষ্টি হয়েছে। এই গর্ত এবং রাস্তার পাশের মাটি সরে যাওয়া কারণে সড়কটি ধসে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। প্রায় মাসব্যাপী এই পুকুর খনন চলছে। রাস্তাটি ধসে পড়লে যে কোন মুহুর্তে জনগণের চলাচল, যান চলাচল ব্যহত হয়ে পড়বে।

পুকুর খননকারী শরিফুল ইসলামের সাফ উত্তর, তিনি নিজ জমি থেকে মাটি কাটছেন, এতে প্রশাসনের অনুমতির কোন প্রয়োজন নেই । তিনি ভূমি ব্যবহার আইন সম্পর্কে অবহিত নন বলেই মনে হয়, নিজের ভূমিও এমনভাবে ব্যবহার করা যায় না যাতে অন্যের ক্ষতির কারণ হয়। স্থানীয় লোকজন ও সচেতন মানুষ মনে করছেন, প্রশাসন এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন