ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

শ্রমিক কল্যাণের নামে চাঁদাবাজি

ছাগলনাইয়া সিএনজি স্ট্যান্ড

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

ছাগলনাইয়ায় পরিবহন সেক্টরে চলছে চাঁদাবাজি। বিশেষ করে সিএনজি স্ট্যান্ডে বেপরোয়া চাঁদাবাজি চলছে।
সিএনজি স্ট্যান্ডে শ্রমিক কল্যাণ নামে কয়েকজন শ্রমিক নেতা নিরিহ শ্রমিকদের কাছ থেকে লাখ লাখ টাকা উঠিয়ে নিজেরাই আত্মসাৎ করছে বলে অভিযোগ উঠেছে।
চাঁদাবাজিতে লিপ্ত রয়েছে শক্তিশালী একটি সিন্ডিকেট। প্রকাশ্যে এসব চাঁদাবাজী চললেও এ ব্যাপারে প্রশাসন অনেকটা নির্বিকার। নেয়া হচ্ছে না কোন কার্যকারী পদক্ষেপ। নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, ছাগলনাইয়া-ফেনী, ছাগলনাইয়া-মুহুরীগঞ্জ, ছাগলনাইয়া-করেরহাট, ছাগলনাইয়া-পরশুরামসহ ৪টি বড় এবং বেশ কয়েকটি গ্রাম্য সড়কে প্রায় সাড়ে ৩ হাজার সিএনজি অটোরিক্সা প্রতিদিন চলাচল করে।
প্রতিটি সিএনজি গাড়ী থেকে দৈনিক ২০ টাকা হারে শ্রমিক কল্যাণ তহবিলের নামে এবং মাসে টোকেনের জন্য ৫০০ টাকা করে আদায় করা হয়। এসব টাকা আদায় করার জন্য নির্ধারিত লোক রয়েছে। প্রতিটি স্ট্যান্ডেই রয়েছে ঐ সিন্ডিকেটের নিয়োগপ্রাপ্ত লাইনম্যান।
এসব ব্যাপারে বিভিন্ন সময়ে চালকরা প্রতিবাদ করলে কথিত শ্রমিক নামধারী নেতারা পুলিশের দেবার ভয় দেখায় এবং নানাভাবে হয়রানি করে।
মালিক সমিতির সভাপতি নুরুল আফসার সাংবাদিকদের জানান, তারা চালকের লাইসেন্স, গাড়ি কাগজপত্রসহ বিভিন্ন সমস্যাগুলো সমাধানে ওই টাকা ব্যায় করেন। ওসি মেজবাহ উদ্দিন আহমেদ জানান শ্রমিক কল্যাণ তহবিল এবং শ্রমিকদের যেকোন দুর্ঘটনা, অসুস্থতা, আহত বা নিহতদের সহযোগিতার জন্য কিছু টাকা তুলে থাকেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন