ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০৬ ফাল্গুন ১৪২৬, ২৪ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ঢাকা-বগুড়া রুটে ফের বিআরটিসির বাস

আশা-আশঙ্কায় যাত্রীরা

মহসিন রাজু : | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

অনেকদিন ধরে বন্ধ হওয়া বগুড়া ও ঢাকার মধ্যে বিআরটিসির বাস চলাচল ফের চালু হতে যাচ্ছে বলে শোনা যাচ্ছে। এই রুটে নতুন করে বাস চলাচল শুরুর অংশ হিসেবে বগুড়া বিআিরটিসি ডিপোতে আসছে নতুন বাস। পাশাপাশি ডিপোতে অবহেলায় পড়ে থাকা পুরাতন বাসগুলোকে মেরামত করেও চলাচলের উপযোগী করে তোলা হচ্ছে বলেও জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বগুড়া থেকে ঢাকাসহ বিভিন্ন রুটে চলাচলকরা বিআরটিসির বাস যাতায়াতের ক্ষেত্রে টাইম শিডিউল মেনে চলা ও যাত্রী সেবার জন্য বেশ জনপ্রিয় ছিল। তুলনামূলক ভাবে বেসরকারি পরিবহনের চাইতে ভাড়াও কম নিত বিআরটিসি। ফলে বেসরকারি পরিবহনের সাথে জড়িত একটি প্রভাবশালী মহল ও রাজনৈতিক শক্তির অদৃশ্য হস্তক্ষেপে একপর্যায়ে বন্ধ হয়ে যায় ঢাকা বগুড়া রুটে বিআরটিসির বাস। এই সুযোগে বেসরকারি পরিবহনে বেড়েছে যাত্রী ভাড়া কমেছে সেবা।

সংস্থাটির বগুড়া ডিপোর একটি সূত্র শনিবার ইনকিলাবকে জানায়, ডিপো কর্তৃপক্ষ চলাচলের জন্য প্রাপ্তি সাপেক্ষে ঢাকা-বগুড়া রুট ছাড়াও বগুড়া বেনাপোল রুটেও বাস সার্ভিস চালু করবে। এছাড়া বগুড়া-গোপালগঞ্জ রুটের বিদ্যমান বাস সার্ভিসও দ্বিগুণ করা হতে পারে বলে শোনা যাচ্ছে ।
এদিকে ঢাকা-বগুড়া রুটে নতুন করে বাস সার্ভিস চালু হওযার খবরে বগুড়ার যাত্রীদের মধ্যে একাধারে আশা অন্যদিকে আশঙ্কারও সৃষ্টি হয়েছে। এই রুটে নিয়মিত যাতায়াতকারী ব্যবসায়ী শামসুল আবেদীন বলেন, যারা পুরাতন ঢাকা এলাকায় ব্যবসায়ীক কাজে যাতায়াত করবেন বিআরটিসিতে যাতায়াত করলে তাদের সময় ও অর্থ যথেষ্ট পরিমাণে সাশ্রয় হবে। তবে অভিজ্ঞতার আলোকে তিনি আশঙ্কা করে বলেন, মাফিয়ারা কি বিআরটিসির বাস সত্যিই চলতে দেবে, নাকি কয়েকদিন চলাচলের পর আবার বন্ধ হয়ে যাবে ?

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন