শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দেশে এবার খাদ্য উৎপাদন ৫৬ লাখ মেট্রিক টন

নওগাঁয় খাদ্যমন্ত্রী

নওগাঁ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, দেশে এবার খাদ্য উৎপাদন ৫৬ লাখ মেট্রিক টন আর কনজামশান ২ কোটি ৭৮ লাখ মেট্রিক টন উদ্বৃত্ত আর আমাদের ধারন ক্ষমতা ১৮ থেকে ১৯ লাখ মেট্রিক টন। যার কারইে এটুকু চাল কেনার বিধান আছে। যখন আমরা ধানও চাল কেনার ঘোষণা দিয়েছি তখন আমাদের মজুদ ১৩ লাখ মেট্রিক টন। তারপর ঘোষনা দেওয়া হয়েছে ১০ লাখ মেট্রিক টন সিদ্ধ চাল, দেড় লাখ মেট্রিক টন আতব চাল, ৫০ হাজার মেট্রিক টন গম ও দেড় লাখ মেট্রিক টন ধান মোট সাড়ে ২৬ লাক্ষ ধান গুদাম জাতের জন্য অথচ ধারণ ক্ষমতা ১৮ লাখ মেট্রিক টন।

মন্ত্রী আরও বলেন, যে জেলায় ধান উৎপাদন বেশি হয় প্রত্যেকটি জায়গাতে এলএসডির মধ্যে জায়গা আছে সে এলএসডির মধ্যে ৫০০ হাজার মেট্রিক টন একটি প্যাডি সাইলো নির্মাণ করবো।

তিনি গতকাল শনিবার দুপুরে সদর উপজেলা অডিটোরিয়ামে জেলা লোকাল গর্ভনমেন্ট এ্যাওয়ার্ড-২০১৯ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন। জেলা প্রশাসক হারুন অর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে ময়মনসিংহ জেলার প্রশাসক ও নওগাঁর বিদায়ী জেলা প্রশাসক মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম মো. শাহনেওয়াজ, জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার (মান্দা) মুসফিকুর রহমান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ash ৭ জুলাই, ২০১৯, ৬:১২ এএম says : 0
DESH E KHADDO SHOSHO WTHPADON HOBAR 3-4 MASH, EVEN 6 MASH AGE GUDAMER KHADDOSHOSHO BAJARE SERE DILE DESH E KHADDER DAM CONTROLE THAKBE, PURONO CHAL E POKA DORAR AGE BIKRI HOBE, PORE NOTUN SHOSHO ASHLE BESHI SHOSHO GUDAME RAKHA JABE
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন