ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

অভ্যন্তরীণ

নিজ হাতে শহর পরিষ্কার করেন মেয়র

ফুলপুর (ময়মনসিংহ) থেকে মো. খলিলুর রহমান | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

পরিষ্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ। আর তার জন্যই পৌরশহর পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে ফুলপুর ক্লিন সোসাইটির সদস্যদের সাথে মাঠে নেমে পৌর মেয়র আমিনুল হক নিজের হাতে রাস্তার ময়লা আবর্জনা পরিস্কার করেন।

ময়মনসিংহের ফুলপুর পৌরসভার বাসস্ট্যান্ড এলাকায় রাস্তার দু’পাশ ও ফুটপাত এবং থানা রোড ময়লা আবর্জনায় ছিল ভরপুর। ময়লা ফেলার নির্ধারিত স্থান না থাকায় স্থানীয় ব্যবসায়ীগণ তাদের দোকানের ময়লা আবর্জনা রাস্তার পাশে বা ফুটপাতে ফেলে রাখেন। এতে সাধারণ মানুষ ও পথচারিদের মারাত্মক সমস্যা হয়। এই ময়লা-আবর্জনার জন্য দোকানে কাস্টমার এসে বসতে পারেনা দুর্গন্ধের জন্য। নাক ধরে মানুষকে চলতে হতো। তা দেখে ফুলপুর ক্লিন সোসাইটির সদস্যদের সাথে মাঠে নেমে ফুলপুর বাসস্ট্যান্ড এলাকা ও থানা রোড পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে নামেন পৌর মেয়র মো. আমিনুল হক। পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে নেমে ক্লিন সোসাইটির সদস্যদের সাথে নিয়মিত তিনি নিজের হাতে বেলচা নিয়ে ড্রেন ও রাস্তার পাশের ময়লা আবর্জনা পরিস্কার করেন।

পৌর মেয়র নিজ হাতে ময়লা পরিস্কার করছেন দেখে কয়েজন পথচারী বলেন, এই ময়লা আবর্জনার দুর্গন্ধে স্বাভাবিকভাবে চলাচল করা যেতো না। আর এই ময়লা মেয়র নিজে পরিস্কার করছেন। সত্যি মেয়র সাহেব একজন ভাল মানুষ তাই শ্রমিকের সাথে তিনি নিজে রাস্তায় ময়লা পরিস্কারের কাজ করছেন।

যে ময়না দেখে মানুষ নাক ধরে যায় দুর্গন্ধে। সেই সব ময়লা আবর্জনা নিজ হাতে পরিষ্কার করে আবারও বুঝিয়ে দিলেন তিনি গরিবের বন্ধু।

পথচারী মো. হারুন বলেন, এমন মেয়র পাওয়া খুব কঠিন। এই পৌরসভার মেয়র সাদা মনের মানুষ। কিছুদিন পরপর দেখি শ্রমিকের সাথে নিজে ময়লা আবর্জনা পরিষ্কার করছেন, রাস্তা ঝাড়ু দিচ্ছেন।

ফুলপুর পৌরসভার মেয়র মো. আমিনুল হক বলেন, এই ময়লা-আবর্জনার জন্য পথচারী ভোগান্তিতে আছে। সেই সাথে এর দুর্গন্ধ ছড়িয়ে পরিবেশ দূষিত করছে। আর এই দূষণের কারণে নানা রোগ জীবাণু ছরাচ্ছে। তাই আমি দুচোখে দেখে না দেখার বান করতে পারি না। আমি যতদিন পর্যন্ত বেঁচে আছি ততদিন সুখে দুঃখে সব সময় মানুষের পাশে থাকব। পৌরবাসীর সেবা করার জন্য দায়িত্ব নিয়েছি লোক দেখানোর জন্য নয়। যার স্বীকৃতি স্বরুপ বিশ্বব্যাংক কর্তৃক আয়োজিত প্রতিযোগীতায় সারা বাংলাদেশের ৩২৭টি পৌরসভার মধ্যে ফুলপুর পৌরসভা আর্থিক ব্যবস্থাপনায় ১ম স্থান অর্জন করে চ্যাম্পিয়ন হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন