ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

খেলাধুলা

গ্যলারিতে বসে খেলা দেখতে হলো নিষিদ্ধ জয়সুরিয়াকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৯, ৯:০৪ পিএম | আপডেট : ৩:২৪ পিএম, ৮ জুলাই, ২০১৯

তিনি থাকতে পারতেন সাঙ্গাকারা-ওয়াসিম আকরামদের সঙ্গে গ্যালারির ভিআইপি বক্সে। কিন্তু আইসিসির সঙ্গে সম্পর্কটা যে ভালো নয় শ্রীলঙ্কার বিতর্কিত সাবেক অধিনায়ক সনথ জয়সুরিয়ার। শনিবার গ্যালারিতে বসেই তাই বিশ্বকাপে ভারত-শ্রীলঙ্কা ম্যাচ দেখতে হয়েছে তাকে। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) স্পস্ট জানিয়ে দিয়েছে, তাকে টিম এরিয়া কিংবা প্লেয়ার্স লাউঞ্জে প্রবেশ করতে দেয়া হবে না।

ক্রিকেটের বিশ্ব নির্বাহী সংস্থার দুর্নীতি বিরোধী নিয়ম ভঙ্গ করায় আইসিসি জয়সুরিয়াকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে। দ্বীপ রাষ্ট্রটির ক্রিকেটে আর্থিক দূর্নীতির অভিযোগ ওঠার পর আইসিসির দুর্নীতি বিরোধী কমিটি তাকে নিষিদ্ধ করে।

আইসিসির একটি সুত্র পিটিআইকে জানান, ‘ক্রিকেটের আনুষ্ঠানিক যে কোন কর্মকান্ডে তাকে নিষিদ্ধ করা হয়েছে। তবে একজন দর্শক হিসেবে উপস্থিত থাকা নিষিদ্ধ নয়।’ নিষিদ্ধকালীন সময়ে তিনি আইসিসির কোন লাউঞ্জ এবং কোন খেলোয়াড় কিংবা ম্যাচ কর্মকর্তাদের সংস্পর্শে আসতে পারবেন না।

সুত্রটি আরো জানায়, ‘কোন লাউঞ্জ অথবা হসপিটলিটি, কোন টিম এরিয়া, কর্মকর্তা, খেলোয়াড় অথবা খেলোয়াড়দের পরিবার এবং প্রতিনিধি এলাকায় তার প্রবেশ নিষিদ্ধের বিষয়টি আমরা নিশ্চিত করেছি।’
সেমিফাইনাল ও ফাইনালে কেউ তাকে কোন প্রকার পাস কিংবা আমন্ত্রণ জানাতে পারবেনা বলে আইসিসি সূত্রে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন