শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বাঁশখালীর এমপিকে অবিলম্বে গ্রেফতার করুন মীর নাছির

প্রকাশের সময় : ৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : একজন নির্বাচন কর্মকর্তার উপর হামলার পরও নির্বাচন কমিশন কোন ব্যবস্থা না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও চট্টগ্রাম বিভাগীয় নির্বাচনী মনিটরিং সেলের টিম লিডার মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেছেন, এই কমিশন চরম বেহায়া ও অর্থব। তিনি অবিলম্বে বাঁশখালীর সরকার দলীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমানকে গ্রেফতারের দাবি জানান। গতকাল (শুক্রবার) নগরীর চট্টেশ^রী রোডের বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এই দাবি জানান। তিনি বলেন, নির্বাচন কমিশন তাদের সাংবিধানিক ক্ষমতা প্রয়োগ করতে চরমভাবে ব্যর্থ হয়েছে। আর এই কারণেই এখন তাদের উপর আক্রমন হয়েছে।
একজন নির্বাচন কর্মকর্তা আক্রান্ত হওয়ার পরও কমিশন তাৎক্ষণিক কোন ব্যবস্থা নিতে পারেনি। তাদের উচিত ছিল ওইদিনই এমপিকে গ্রেফতার করা। সাতকানিয়ার সরকার দলীয় এমপি নদভীও তার নির্বাচনী এলাকায় নির্বাচনকে প্রভাবিত করছে জানিয়ে তিনি বলেন তার নির্দেশে বিএনপির প্রার্থীদের থানার ওসি হয়রানী করছে। একজন প্রার্থীকে থানায় ডেকে নিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়াতে বাধ্য করা হয়েছে। তিনি ৬ ঘন্টার মধ্যে ওসিকে প্রত্যাহার এবং ভোটের দিন এমপি নদভী যাতে সাতকানিয়ার ত্রিসীমানায় যেতে না পারে সে পদক্ষেপ দিতে কমিশনের প্রতি দাবি জানান। মীর নাছির বলেন, ইউপি নির্বাচনের শুরু থেকে অনিয়ম, ভোট চুরি ও জনগণের ভোটাধিকার হরণের বিরুদ্ধে নির্বাচন কমিশন কোন ব্যবস্থা নিতে পারেনি।
ফলে নির্বাচনের নামে জঘন্য এক প্রহসনের মাধ্যমে মানুষের ভোটের অধিকার হরণ করা হয়েছে। নির্বাচন সুষ্ঠু হবে না জেনেও বিএনপি ইউপি নির্বাচনে অংশ নিয়েছে জানিয়ে তিনি বলেন এই নির্বাচনের মাধ্যমে বিএনপির কর্মীরা ধানের শীষ নিয়ে জনগনের কাছে গিয়েছে। সুষ্ঠু নির্বাচন হলে এখনও জনগণ বিএনপিকে বেছে নিবে। সংবাদ সম্মেলনে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক শেখ মো. মহিউদ্দিন, সহ-সভাপতি অ্যাডভোকেট ইফতেখার হোসেন চৌধুরী মহসীন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন