ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

ভারী বর্ষণে হোয়াইট হাউসে পানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৯, ১:৩৮ পিএম

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে এক ঘণ্টার রেকর্ড পরিমাণ বৃষ্টিতে গোটা এলাকা প্লাবিত হয়েছে। পানি ঢুকে পেড়েছে হোয়াইট হাউসের বেসমেন্টে। রয়টার্সের আজ মঙ্গলবারের খবরে এ কথা জানানো হয়েছে।

দেশটির জাতীয় আবহাওয়া দপ্তর সবাইকে সতর্ক করে বলেছে, ‘বিপজ্জনক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সবারই উঁচু জায়গায় আশ্রয় নেওয়া প্রয়োজন।’

গতকাল সোমবার সকাল ৯টা থেকে ১০টার মধ্যে রেগন ন্যাশনাল এয়ারপোর্ট এলাকায় ৩.৫ ইঞ্চি বৃষ্টি হওয়ায় পানি জমে গেছে। এর আগে ১৯৫৮ সালে এক ঘণ্টায় ২.২ ইঞ্চি বৃষ্টিপাত হয়েছিল।

১৮৭১ সালের পর গতকালের বৃষ্টি নিয়ে সপ্তমবার জুলাই মাসে রেকর্ড পরিমাণ বৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন জাতীয় আবহাওয়া দপ্তরের আবহাওয়াবিদ মার্ক চেনার্ড। তিনি বলেন, আরলিংটন ও ভার্জিনিয়াতেও সকাল ৯টা থেকে ১০ পর্যন্ত প্রায় ৫ ইঞ্চি বৃষ্টিপাত হয়েছে। মেট্রো স্টেশনগুলোতে সিলিংয়ের মাধ্যমে ভেতরে পানি ঢুকে গেছে। সে কারণে সেবা ব্যাহত হচ্ছে। পানি ঢুকে যাওয়ায় ওয়াশিংটনের জাদুঘর ও স্মৃতি সংগ্রহশালাগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।

ওয়াশিংটন ডিসির ফায়ার সার্ভিস ও জরুরি সেবা বিভাগ জানিয়েছে, পানিতে বেশ কয়েকটি গাড়ির চালক আটকা পড়েন। এমন ১৫ জন গাড়ির চালককে উদ্ধার করা হয়েছে।

সংবাদ প্রতিষ্ঠান সিএনবিসির হয়ে হোয়াইট হাউসের সংবাদ সংগ্রহ করা সাংবাদিক অ্যামন জাভার্স এক টুইটে লিখেছেন, ‘এটা আনুষ্ঠানিক: হোয়াইট হাউসের বেসমেন্ট প্লাবিত।’ সিএনএনের সাংবাদিক বেটসি ক্লেইন টুইট করেছেন, ‘হোয়াইট হাউসের ভেতরে পানি ঢুকেছে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন